নিরাপত্তা নিশ্চিতে চীন থেকে আনা হবে না পাকিস্তানিদের!

SHARE

করোনাভাইরাসের আতঙ্কে ঘুম ছুটেছে চীন সরকারের। চীনের উহানে সবচেয়ে বেশি ছড়িয়েছে করোনাভাইরাস। আর তাই উহান থেকে বিভিন্ন দেশের নাগরিকদের দেশে ফিরিয়ে আনা হচ্ছে। কিন্তু পাকিস্তান তার নাগরিকদের ফিরিয়ে নেবে না।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক বিশেষ সহকারী (এসএপিএম) ডা. জাফর মির্জা জানিয়েছেন, বিরোধীদের সমালোচনা করার পরও ভাইরাস আক্রান্ত চীনে আটকে থাকা পাকিস্তানিদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার তার আগের সিদ্ধান্তে আনড়।

ডা. জাফর মির্জা বলেন, এটি মানুষ থেকে অন্য মানুষের মধ্যে স্থানান্তরিত হচ্ছে। এর অর্থ হলো আক্রান্ত ব্যক্তিও ভাইরাস স্থানান্তরের উৎস। একটি দায়িত্বশীল জাতি হওয়ায় পাকিস্তান এমন পদক্ষেপ নিতে চায় যাতে সর্বোচ্চ মানুষের নিরাপত্তা নিশ্চিত হয়।

তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি এবং চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ের মধ্যে বৈঠকের পর এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। বৈঠকের পাকিস্তানি নাগরিকদের যত্ন নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানানো হয়। তিনি আরো বলেন, উহান প্রদেশে মহামারি রুখতে যথেষ্ট তৎপরতা নিয়েছে চীন সরকার। আর তাই এখনই উহান থেকে পাকিস্তানি নাগরিকদের সরিয়ে নিলে অন্য কোথাও ওই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে।

এরই মধ্যে চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৫৯ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছড়িয়েছে। বিভিন্ন দেশ চীন থেকে নাগরিকদের ফেরাতে ব্যাপক তৎপর। কিন্তু পাকিস্তান সিদ্ধান্ত নিয়েছিল দেশটির কোনো নাগরিককে ফিরিয়ে আনা হবে না। আর আজ সেই সিদ্ধান্তেই আনড় থাকল পাকিস্তান।

সূত্র: ডন।