বিনামূল্যে থ্রিডি অ্যানিমেশন শেখাচ্ছেন মোস্তাফা জব্বার

SHARE

mosfofa zabbarযেকোনো বিষয়ে স্নাতক উত্তীর্ণ শিক্ষার্থীদের বিনামূল্যে থ্রিডি অ্যানিমেশন ও চলচ্চিত্র কারিগর হিসেবে গড়ে তুলতে বিশেষ পদক্ষেপ নিয়েছেন প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। আগামী ১৮ জানুয়ারি থেকে বিনামূল্যে প্রশিক্ষণের মাধ্যমে আইটি দক্ষ জনবল তৈরির এই মিশন।

মিশনের অগ্রভাগেও থাকছেন তিনি। দায়িত্ব নিয়েছেন ১৯২ ঘন্টার এই প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনের।

প্রশিক্ষণে গ্র্যাফিক্সের জন্য ফটোশপ ইলাস্ট্রেটর, ২ডি অ্যানিমেশনের ফ্লাশ, থ্রিডি অ্যানিমেশনে থ্রিডি স্টুডিও ম্যাক্স, ভিডিও এডিটিংয়ে প্রিমিয়ারসহ কোর্স সংশ্লিষ্ট বিষয়গুলোর খুঁটিনাটি শেখানো হবে বলে জানিয়েছেন আনন্দ কম্পিউটার্সের স্বত্ত্বাধিকারী ও বিজয় কি-বোর্ড প্রণেতা মোস্তাফা জব্বার মোস্তাফা জব্বার।

রাজধানী পশ্চিম পান্থপথস্থ আনন্দ কম্পিউটার্সের প্রশিক্ষণ ল্যাব থেকে শুরু হবে এই প্রশিক্ষণ কর্মসূচি। অনলাইনে অথবা সরাসরি আবেদন করে তিন মাস মেয়াদী এই প্রশিক্ষণ নিতে পারবেন আগ্রহীরা। সোমবার নির্বাচন করা হবে প্রথম ব্যাচের শিক্ষার্থী।  প্রশিক্ষণের মাধ্য দুটি ব্যাচে ৬০ শিক্ষার্থী সুযোগ পাবেন।

মোস্তাফা জব্বার জানান, স্নাতক উত্তীর্ণ বা চার বছরের পলিটেকনিক ডিপ্লোমা সার্টিফিকেটধারীরা এই প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। আগ্রহীরা সোমবার বিকাল ৩টায় সরাসরি বাছাইয়ে অংশ নিতে পারবেন। আসন ৬০টি হরেও ১০০ জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়া হবে।

তিনি আরো জানান, মুঠোফোনে ০১৬১৯৮৮৮৮১১ নম্বরে সরাসরি যোগাযোগ করেও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিতে পারবেন আগ্রহীরা।