প্রেস ক্লাবে লুকানো নেতাদের দিয়ে আন্দোলন হবে না: হানিফ

SHARE

hanifআওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, “আর যা-ই হোক, বিএনপির দ্বারা আন্দোলন হবে না। কারণ নেতারা গ্রেফতারের ভয়ে প্রেস ক্লাবে লুকিয়ে থাকেন। হাসপাতাল থেকে পালিয়ে যান। যে দলের নেতারা গ্রেফতারের ভয়ে পালিয়ে থাকেন, তারা কীভাবে আন্দোলন করবেন?”

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের এক বর্ধিত সভায় তিনি এসব কথা করেন।
তারেক রহমান সন্ত্রাসী, বিএনপি সন্ত্রাসীদের দল বলে অভিযোগ করে হানিফ বলেন, “হাইকোর্টের রিটের প্রতিক্রিয়ায় খন্দকার মাহবুব মনের অগোচরে স্বীকার করেছেন তাদের দলের নেতা (তারেক রহমান) ও বিএনপি সন্ত্রাসীর দল।”
হানিফ বলেন, “বুধবার হাইকোর্ট একটি ঐতিহাসিক রায় দিয়েছেন। ওই রায়ে বলা হয়েছে, বিদেশে অবস্থানকারী কোনো ফেরারি আসামির বক্তব্য মিডিয়াতে প্রকাশ করা যাবে না। এই সিদ্ধান্ত যুগোপযোগী। এতে কোনো ফেরারি আসামি বিদেশে বসে দেশের ইতিহাস বিকৃতি করতে পারবে না।”
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, “৫ জানুয়ারিকে কেন্দ্র করে দেশে যে সহিংসতা করা হচ্ছে, এর দায়ভার বিএনপি ও তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকেই নিতে হবে।”
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা বর্ধিতসভায় উপস্থিত ছিলেন।