চান্দিনায় শিবির সভাপতিসহ ১৭ কর্মী আটক

SHARE

৫ জানুয়ারি ২০ দলীয় জোটের সমাবেশকে কেন্দ্র করে কুমিল্লার চান্দিনায় শিবিরের বৈঠক চলাকালে শিবির সভাপতিসহ ১৭ কর্মীকে আটক করেছে চান্দিনা থানা পুলিশ।
image_112751_0
রোববার দুপুর ১২টায় চান্দিনার সদর এলাকার ‘হাজি ভিলা’ নামের একটি বাসা থেকে তাদের আটক করা হয়। এ সময় একটি ডেক্সটপ কম্পিউটার, দুইটি ল্যাপটপসহ সমাবেশের চাঁদা আদায়ের রশিদ এবং বিভিন্ন বই উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- চান্দিনা উপজেলা শিবিরের সভাপতি দেবিদ্বার উপজেলার রাধানগর গ্রামের আব্দুল খালেকের ছেলে আনিছুর রহমান (২৫), একই উপজেলার ধামতি গ্রামের আলী আহাম্মদের ছেলে আবু তাইয়েইদ (২১), বক্রিকান্দি গ্রামের মফিজুল ইসলামের ছেলে সফি উল্লাহ (২০), চান্দিনা উপজেলার হারং গ্রামের আমিরুল ইসলামের ছেলে আবু হানিফ (২২), একই গ্রামের বিল্লাল হোসেনের ছেলে আল-আমিন (২৪), সিরাজুল হক ইসলামের ছেলে সাইফুল ইসলাম (২২), মৃত আব্দুল আউয়ালের ছেলে ফরহাদ উদ্দিন (২৩), একই উপজেলার বাড়েরা গ্রামের আলী আহমেদের ছেলে কাউসার আহমেদ (২১), পিপুইয়া গ্রামের এরশাদ মিয়ার ছেলে ইকরাম হাসান (২২), বসন্তপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে মাসুম (২১), বাতাঘাসী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আবুল কাশেম (২৩), তার ছোট ভাই হাফেজ মো. সালাউদ্দিন (২১), মাইজখার গ্রামের সহিদুল ইসলামের ছেলে হাবিব উল্লাহ (২১), নাজিরপুর গ্রামের মোস্তাক আহমেদের ছেলে শরীফুল ইসলাম (২৩), চৌদ্দগ্রাম উপজেলার নারায়ণপুর গ্রামের হাজি নূরুল ইসলামের ছেলে ইমরান হোসেন (২৩), মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামের সুরুজ মিয়ার ছেলে কামাল হোসেন (৩০), বুড়িচং উপজেলার ভারেল্লা গ্রামের রফিক উল্লাহর ছেলে আবু নোমান (২৩)।

পুলিশ সূত্রে জানা যায়, ৫ জানুয়ারি (সোমবার) ২০ দলীয় জোটের সমাবেশে নাশকতার চান্দিনা মেডিকেল সেন্টার ও উত্তরা ব্যাংকের বিপরীত পাশের হাজি ভিলা নামের একটি বাসায় বাহিরে তালা ঝুলিয়ে গোপন বৈঠক করছিল শিবির কর্মীরা। গোপন সংবাদের ভিত্তিতে চান্দিনা থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

চান্দিনা থানা অফিসার ইন-চার্জ (ওসি) গোলাম মোর্সেদ বলেন, “কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত শিবির কর্মীরা ৫ জানুয়ারি সমাবেশকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতার উদ্দেশে গোপন বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমি আমার ইন্সেপেক্টর (তদন্ত) মহিউদ্দিনসহ পাঁচ পুলিশ অফিসার ও ১০ জন কনস্টেবল নিয়ে সেখানে অভিযান চালাই। ঘরের বাহির তালা ও ভেরের দুটি কক্ষের তালা খুলে তাদের আটক করি। তাদের অনেকে শিবিরের বিভিন্ন পদ-পদবীতে এবং সমর্থকও রয়েছে।”

এ বিষয়ে চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান বাদী হয়ে চান্দিনা থানায় একটি মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আব্দুল-আল-মামুন জানান, “আমরা বিষয়টি তদন্ত করছি। নাশকতার সঙ্গে জড়িত আরো যদি কেউ থেকে থাকে আমরা আমাদের অফিসার ইন-চার্জের নির্দেশ মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেব।”