শ্রীলঙ্কার ঘরোয়া লিগেও ম্যাচ পাতিয়েছিলেন আশরাফুল!

SHARE

শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেট লিগেও বাংলাদেশের ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল ম্যাচ পাতিয়েছিলেন বলে শ্রীলঙ্কার একটি দৈনিক পত্রিকায় খবর বেরিয়েছে। ম্যাচ পাতানোর তথ্য আশরাফুলেরই দেয়া এমনও দাবি তরা হয়েছে শ্রীলঙ্কার অন্যতম দৈনিক ডেইলি মিররের ও দীর্ঘ প্রতিবেদনে।image_112445_0

এর আগে বাংলাদেশের টি-টোয়েন্টি লিগ বিপিএলে অপরাধের কথা নিজ মুখে স্বীকার করেছেন আশরাফুল।  একরকম রাজসাক্ষী হিসেবে একের পর এক তথ্য  দিয়েছেন আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে (আকসু)।  ওই ঘটনায় আশরাফুলের আট বছরের নিষেধাজ্ঞা শাস্তি হয়। পরে তা কমিয়ে পাঁচ বছর করা হয়।ডেইলি মিররের প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কার টি-টোয়েন্টি লিগ এসএলপিএলে (শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ) ম্যাচ পাতানো হয়েছিল। আকসুর তদন্ত কমিটির কাছে বাংলাদেশের সাবেক অধিনায়ক স্বীকার করেছেন, ২০১২ সালের ২৬ আগস্ট রুহুনা রয়্যালস বনাম ওয়াইয়াম্বা ইউনাইটেডের ম্যাচটি পাতানোর সঙ্গে তিনি জড়িত ছিলেন। সেই লিগে আশরাফুল রুহুনার হয়ে খেলেছেন।

মিরর লিখেছে, গত মাসে এসএলপিএলে ম্যাচ পাতানোর তথ্যপ্রমাণ শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) হাতে তুলে দিয়েছে আইসিসি। ম্যাচ পাতানোর অপরাধে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ আশরাফুল ২০১৩ সালের ২৩ মে আকসুকে একটি সাক্ষ্যমূলক জবানবন্দি দেন। সেখানেই এসএলপিএলের ম্যাচ পাতানোর বিষয়টিও উঠে আসে।

এর আগে আশরাফুল স্বীকার করেছিলেন, তাকে ফিক্সিংয়ের অন্ধকার জগতে নিয়ে যাওয়া সেই হোতাটার সঙ্গে এসএলপিএল খেলতে গিয়েই পরিচয় হয়েছিল।