পুঁজিবাজারে সূচক বেড়েছে

SHARE

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে।image_112404_0

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭৬ পয়েন্ট বেড়ে চার হাজার ৯৪১ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ২২৭ কোটি ৫৪ লাখ নয়  হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ৩৮ কোটি টাকা কম।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২২৬টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত  রয়েছে ২৪ টি  কোম্পানির শেয়ারের দাম।ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।

 বৃহস্পতিবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো- লাফার্জ সিমেন্ট, মবিল যমুনা, বেক্সিমকো ফার্মা, সিভিও পেট্রোকেমিক্যাল, গ্রামীণ ফোন, আইডিএলসি, ডেসকো লিঃ,সামিট এলায়েন্স ও একটিভ ফাইন।

বৃহস্পতিবার সিএসইতে সাধারণ সূচক ১০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে নয় হাজার ১৬৫ পয়েন্টে। লেনদেন হয়েছে ২১ কোটি ১৭ লাখ ৪৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ৪৩ কোটি টাকা বেশি।

সিএসইতে লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৬৯টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ারের দাম।