পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

SHARE

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।image_112012_0

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে চার হাজার ৮১৪ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ১৮৯ কোটি ৫৮ লাখ ৩৩  হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ৩৩ কোটি টাকা বেশি।সোমবার ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৬টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত  রয়েছে ৪৯ টি  কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।

সোমবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো- লাফার্জ সুরমা সিমেন্ট, ডেসকো লিঃ, এমজেএল বিডি, গ্রামীণ ফোন, বেক্সিমকো ফার্মা, ব্র্যাক ব্যাংক, আইডিএলসি, সাইফ পাওয়ার, স্কয়ার ফার্মা ও অগ্নি সিস্টেম।   সোমবার সিএসইতে সাধারণ সূচক ৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৯৮১ পয়েন্টে। লেনদেন হয়েছে ১৫ কোটি  ২০ লাখ ৩৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে দুই  কোটি টাকা বেশি।

সিএসইতে লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৪৬টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ারের দাম।