বিটিভিকে সরকারের মুখপাত্র করতে চাই না: প্রধানমন্ত্রী

SHARE

বাংলাদেশ টেলিভিশনকে (বিটিভি) শুধু সরকারের মুখপাত্র হিসেবে ব্যবহার করতে চান না, এর কার্যুক্রম আরো বিস্তৃত করতে চান বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।image_111561_0

বৃহস্পতিবার রাজধানীর রামপুরায় বিটিভির প্রধান কার্যালয়ের চত্বরে  বিটিভির ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে দেয়া ভাষণে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “বিটিভিকে শুধু সরকারের মুখপাত্র হিসেবে ব্যবহার করতে চাই না। এটার কার্যক্রম আরও বিস্তারিত হবে। এটা আরো বেশি শিক্ষণীয় হবে। বিনোদনের ক্ষেত্রটা আরও সম্প্রসারিত হবে, সেটাই আমরা চাই।” ইতিমধ্যে বিটিভির জন্য অনেক পদক্ষেপ নিয়েছেন বলে জানান তিনি।

ভাষণে জাতীয় সম্প্রচার প্রতিষ্ঠান হিসেবে বিটিভির উত্তরোত্তর উন্নতি কামনা করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে তিনি বিটিভির জন্মলগ্ন থেকে যারা  সেখানে কর্মরত আছেন, তাদের অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী বলেন, পরিবেশ রক্ষা, সামাজিক জনসচেতনতা বৃদ্ধিসহ বিটিভির নানা দায়িত্ব রয়েছে। তিনি বলেন, “এখানে লাভ-লোকসানের বিষয় নয়, বিষয় হচ্ছে গণসচেতনা বৃদ্ধি হচ্ছে কি না। সেই সঙ্গে বিনোদনের কাজও তাদের করতে হবে।”

বিটিভিকে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিটিভিকে আধুনিক প্রযুক্তিসম্পন্ন করার পদক্ষেপ নেয়া হয়েছে।

সংসদ টেলিভিশনের কার্যক্রমের বিষয়ে সংসদ নেতা বলেন, “এখানে শিক্ষা, সংস্কৃতিসহ নানা অনুষ্ঠান প্রচার করা যায়। সংসদ টেলিভিশনের যৌথ উদ্যোগেও বিটিভি নানা কর্মসূচি নিতে পারে। বিনোদনের সাথে সাথে শিক্ষামূলক এসব কর্মসূচি বাস্তবায়ন করা গেলে আমরা বেশি মানুষকে সচেতন করে তুলতে পারব।” বিটিভিতে সম্প্রচার করা ক্লাসের অনুষ্ঠানটি সংসদ টেলিভিশনের মাধ্যমে দেখানো যেতে পারে বলে অভিমত দেন তিনি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ বাংলাদেশ টেলিভিশন সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।