সেমিফাইনালের অন্যতম দাবিদার বাংলাদেশ, অনুমান ভারতীয় সংবাদমাধ্যমের

SHARE

আগামীকাল থেকে বসছে বিশ্ব ক্রিকেটের সবথেকে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ। আর তা নিয়ে সংবাদমাধ্যমে প্রচার করা হচ্ছে প্রতিটি দলের বিশ্লেষণ। তেমনি এক বিশ্লেষণে বলা হচ্ছে, সেমিফাইনালের অন্যতম দাবিদার বাংলাদেশ।

ভারতীয় সংবাদমাধ্যমের একটি বিশ্লেষণে বলা হচ্ছে, নিজেদের ভাবমূর্তি বদলানোর লক্ষ্য নিয়ে ইংল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ টিম। গত পাঁচ বারের ক্রিকেট বিশ্বকাপ থেকে শিক্ষা নিয়ে এবার বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করতে মরিয়া তাঁরা। শেষ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছে গিয়েছিল টাইগাররা। ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফিতেও সেমিফাইনাল পর্যন্ত কোয়ালিফাই করে নিজেদের দক্ষতা প্রমাণ করেছিল বাংলাদেশি ক্রিকেটাররা।

কারণ হিসেবে জানান, টাইগারদের দলে মাশরাফি মোর্তাজার মতো অভিজ্ঞ ক্রিকেটার রয়েছেন। পাশাপাশি রয়েছে বিশ্ব ক্রিকেটের টপ অল-রাউন্ডার সাকিব আল হাসান। এছাড়াও তামিম ইকবাল, উইকেট কিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিমের দিকেও নজর থাকবে সকলের। তাঁরা প্রত্যেকেই চতুর্থবারের জন্য বিশ্বকাপে খেলবেন।

ক্যাপ্টেন মাশরাফি জানিয়েছেন, এই বিশ্বকাপে তাঁরা সেরা দল হয়ত নয়, তবে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত তাঁরা। তিনি বিশ্বাস করেন, সেমিফাইনালে ওঠার ক্ষমতা রাখে বাংলাদেশ।

বর্তমানে ওয়ানডে র‌্যাকিংয়ের সপ্তম অবস্থানে রয়েছে টাইগাররা। এই বিশ্বকাপে আলাদাভাবে নজরে থাকবেন মাশরাফি মোর্তাজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম।