ভারতের শীর্ষ ক্লাব দলে নিল সাবিনাকে

SHARE

নারী ফুটবলের বিদেশি লিগে দিনে দিনে চাহিদা বেড়েই চলছে বাংলাদেশের সেরা ফুটলার সাবিনা খাতুনের। কিন্তু এবার নানা জটিলতায় বিদেশি লিগে খেলা প্রায় বন্ধই হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত ভারতের শীর্ষ ক্লাব গোকুলাম বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক সাবিনার সঙ্গে চুক্তি করেছে। কেরালার দলটি এবারের লিগে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে সেরা ফুটবলারদের কিনেছে। নতুন চুক্তিতে ইন্ডিয়ান উইমেন্স লিগের বড় ক্লাব গোকুলাম কেরালা এফসির সঙ্গে একমাস খেলবেন সাবিনা।

গত আসরে ভারতের তামিলনাড়ুর সিথু এফসিতে খেলেছিলেন বাংলাদেশের গোলমেশিন। এবার তাকে অনেক বড় চুক্তিতে আমন্ত্রণ জানায় চাইনিজ তাইপের একটি ক্লাব। সাবিনা এজন্য সিথু এফসিতে খেলার প্রস্তাব ফিরিয়ে দেন। কিন্তু শেষ পর্যন্ত ভিসা জটিলতায় চাইনিজ তাইপেতে খেলতে যেতে না পারায় মুষড়ে পড়েছলেন সাবিনা। কারণ সিথু এফসিও তাদের বিদেশি কোটায় দুই নেপালি ফুটবলার নিয়ে নিয়েছিল। এই সুযোগটাই কাজে লাগাল কেরালার ক্লাব গোকুলাম।

লুধিয়ানায় ইন্ডিয়ান উইমেন্স লিগ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। বর্তমান চ্যাম্পিয়ন রাইজিং স্টুডেন্টস ক্লাবকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ শুরু করেছে সাবিনার নতুন ক্লাব গোকুলাম। ১২ দলের টুর্নামেন্টের এই লিগ শেষ হবে ২২ মে। নতুন দলের জার্সি গায়ে তুলতে আজ সন্ধ্যার ফ্লাইটে ভারতের উদ্দেশে রওনা হয়েছেন বাংলাদেশ অধিনায়ক। আগামীকালই গোকুলামের দ্বিতীয় ম্যাচ। তবে এই ম্যাচে সাবিনা খেলবেন কিনা তা জানতে অপেক্ষা করতে হবে। উল্লেখ্য, গত আসরে তামিলনাড়ু সিথু এফসির মোট ১১ গোলের ৭টিই করেছিলেন সাবিনা।