গুগলের মাধ্যমে মিলল দুই খুনির সন্ধান

SHARE

সার্চ ইঞ্জিন গুগলের মাধ্যমে অভিযুক্ত দুই খুনির সন্ধান পাওয়া গেছে। গুগল লোকেশন ব্যবহার করে এই দুজনকে গ্রেপ্তার করতে সমর্থ হয়েছে পুলিশ। ৬০ বছর বয়সী এক ব্যক্তিকে খুনের অভিযোগে ওই দুজনকে মঙ্গলবার গ্রেপ্তার করা হয়েছে। ভারতের দিল্লিতে এমনটাই ঘটেছে।

জানা গেছে, গ্রেপ্তারকৃত ওই দুই ব্যক্তির নাম রাজেশ (৩৫) ও সাগর (৩০)। দিল্লির সুন্দরনগরীতে তাদের বসবাস।

পুলিশ বলছে, রামকরণ ভার্মা নামের এক ব্যক্তিকে খুনের অভিযোগে ওই লোকদের গ্রেপ্তার করা হয়েছে। ২ মার্চ থেকে রামকরণ নিখোঁজ ছিলেন। ৪ মার্চ স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করা হয়। সুনীল রাজেশ ও সাগরের নাম সন্দেহভাজনের তালিকায় উল্লেখ করা হয়।

পুলিশ বলছে, রাজেশ ও সাগরের কল ডিটেলসের রেকর্ড ও গুগল লোকেশন ডাটা ঘেঁটে দেখা যায়, ২ মার্চ লৌখনোউ এক্সপ্রেসওয়েতে তারা ভ্রমণ করেছিল। এ নিয়ে তাদের প্রশ্ন করা হয়। কিন্তু সদুত্তর দিতে পারেনি। পরে জেরার মুখে তারা ওই বৃদ্ধকে খুনের কথা স্বীকার করে।

তারা পুলিশকে জানায়, লাশ গুম করতে লৌখনউ এক্সপ্রেসওয়ের কাছে বারিবাঙ্কির কোতোওয়ালি নগরে গিয়েছিল তারা। ওই ব্যক্তি তাদের কাছ থেকে ১৮ লক্ষ টাকা ধার নিয়েছিল। কিন্তু নানা অজুহাতে সেই টাকা শোধ করছিলেন না তিনি। তারপরেই খুনের ছক কষে তারা। কুম্ভে যাওয়ার টোপ দিয়ে বৃদ্ধকে ডেকে শ্বাসরোধ করে খুন করা হয়।