ট্যাঙ্কার ডুবির ৬দিন পর নিখোঁজ মাস্টারের লাশ উদ্ধার

SHARE

trankarসুন্দরবনের শ্যালা নদীতে ট্যাঙ্কার ডুবির ৬দিন পর রবিবার সকালে নিখোঁজ মাস্টার মোকলেসের (৫০) লাশ উদ্ধার করা হয়েছে।
রবিবার সকাল ৭টার দিকে শ্যালা নদীর মৃগমারীর দুর্ঘটনাস্থলের পাশ থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। মোকলেস ডুবে যাওয়া তেলবাহী ট্যাঙ্কার ‘ওটি সাউদার্ণ স্টার-৭’ এর মাস্টার ছিলেন। তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা গ্রামের উজ্জত আলীর ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলায়েত হোসেন জানান, বর্তমানে লাশটি জয়মনিতে রাখা হয়েছে। পুলিশ জানায়, মোকলেসের একটি পা ভাঙা ও মুখে আঘাতের চিহ্ন ছিল। আর পুরো শরীরে তেল মাখানো। ধারণা করা হচ্ছে দুর্ঘটনার সময় বড় ধরনের আঘাতে তার মৃত্যু হয়।

সাউদার্ন স্টারের ব্যবস্থাপক মো. গিয়াস উদ্দিন জানান, রবিবার সকাল ৬টার দিকে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জয়মনির বাদামতলা এলাকায় শেলা নদীতে দুর্ঘটনাস্থলের কাছেই একটি লাশ ভেসে ওঠে। স্থানীয় জেলেরা লাশ দেখে বনবিভাগকে খবর দেয়।

পরে স্থানীয় গ্রামবাসী, জেলে ও বনবিভাগের কর্মীরা সেখানে গিয়ে লাশ উদ্ধার করে। চাঁদপাই রেঞ্জ স্টেশন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, তার মরদেহ চাঁদপাই রেঞ্জ স্টেশন কার্যালয়ের সামনে রাখা হয়েছে।

প্রসঙ্গত, ৯ ডিসেম্বর ভোরে সুন্দরবনের শ্যালা নদীর মৃগমারী এলাকায় নোঙ্গরকরা একটি তেলবাহী ট্যাঙ্কারকে এমটি টোটাল নামে একটি জাহাজ আঘাত করলে তলদেশ ফেটে গিয়ে তিন লাখ ৫৭ হাজার ৬৬৪ লিটার ফার্নেস অয়েল ফার্নেস অয়েল নদীতে ছড়িয়ে পড়ে।