গাড়ির টায়ারের ভেতর থেকে বেরিয়ে এল কোটি কোটি টাকা!

SHARE

ভারতের লোকসভা নির্বাচনে টাকার লেনদেনে রাশ টানতে সতর্ক আয়কর দপ্তর। বিভিন্ন স্থানে হানা দিচ্ছেন আয়কর অফিসাররা। গাড়ির টায়ারের ভেতরে করে যে টাকা পাচার হতে পারে, তেমনটা অনেকের ধারণাতেও আসবে না। কিন্তু এবার তেমনটাই ঘটল। গাড়ির টায়ারে তল্লাশি করতেই বেরিয়ে এল নোটের বান্ডিল। শনিবার ভারতের কর্ণাটক ও গোয়ায় এভাবেই উদ্ধার হলো প্রায় দুই কোটি ত্রিশ লাখ রুপি।

গতকাল শনিবার ভারতের কর্ণাটকে একটি গাড়ি আটক করে আয়কর দপ্তরের অফিসাররা। গাড়িটি বেঙ্গালুরু থেকে শিবমোগ্গা যাচ্ছিল। সেটি তল্লাশি চালানোর সময়ে অফিসারদের নজরে পড়ে গাড়ির মধ্যে থাকা অতিরিক্ত টায়ারের দিয়ে। সেটি তল্লাশি করতেই বেরিয়ে এল নোটের বান্ডিল।

ভারতের এবার লোকসভা নির্বাচনে বিপুল অর্থের লেনদেন হচ্ছে ভোট কেনার জন্য। শনিবারও কর্ণাটকের বাগলকোটে এক ব্যাংক কর্মীর বাড়ি থেকে এক কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দপ্তর। রাজ্যের ভদ্রওয়াতিতে এক গহনা নির্মাতার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৬০ লাখ রুপি।

গোয়াতেও জোর তল্লাশি চালাচ্ছে আয়কর দপ্তর। সেখানে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৩০ লাখ রুপি। গত সপ্তাহেই একটি পরিসংখ্যান প্রকাশ করেছিল নির্বাচন কমিশন। সেখানে দেখা যাচ্ছে, এবছর ১৭ এপ্রিল পর্যন্ত নগদ ও গহনা মিলিয়ে মোট ২৬০০ কোটি রুপি উদ্ধার করা হয়েছে। এর আগে ২০১৪ সালে ভারতের লোকসভা নির্বাচনের সময়ে উদ্ধার হয়েছিল ১২০০ কোটি রুপি।

গাড়ির টায়ারের ভেতর থেকে অর্থ উদ্ধারের সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। টায়ার কেটে বের করা হয়েছে প্রায় দুই কোটি ত্রিশ লাখ রুপি। সূত্র : জি নিউজ।