কর্ণফুলীতে লেগুনার ধাক্কায় স্কুলছাত্রী আহত, সড়ক অবরোধ

SHARE

চট্টগ্রামের কর্ণফুলীর কলেজ বাজার এলাকায় লেগুনাচাপায় এক স্কুলছাত্রী আহত হওয়ার ঘটনায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। ওই সময় আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

সূত্র জানায়, শনিবার সকাল পৌনে ১০টায় উপজেলার কলেজবাজার এলাকায় রাস্তা পারাপারের সময় নাজমা আক্তার নামের নবম শ্রেণির ছাত্রীকে ধাক্কা দেয় শহরমুখী একটি লেগুনা। ঘটনার কিছুক্ষণ পরই ঘটনাস্থলের পাশের এ জে চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়কে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে। ওই সময় তারা সড়ক অবরোধ করতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ব্যরিকেড দিলে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে করে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও পিএবি সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

আহত ছাত্রী উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মো. ইবরাহীমের মেয়ে। তাকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও পিএবি সড়কে আড়াই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় ওই দুই সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে হাজারো যাত্রী দুর্ভোগের শিকার হন।

এদিকে, সড়ক অবরোধ চলাকালে দুপুর সাড়ে ১২টায় অবরোধকারী ছাত্রদের সাথে পুলিশ প্রশাসন বৈঠক করে বিভিন্ন আশ্বাস দিলে পৌনে ১টায় অবরোধ তুলে নেয়। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, দুপুর পৌনে ১টার দিকে সড়কে যান চলাচল শুরু হয়।