মির্জা আলমগীরসহ ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ শুনানি ২৮ ডিসেম্বর

SHARE

fakrul1গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠনের শুনানির দিন আগামী ২৮ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম মোঃ তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া শুনানি শেষে এই দিন ধার্য করেন। এ সময় আদালতে বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ ১৪ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আজ বুধবার মামলার চার্জ গঠনের দিন ধার্য ছিল। চার্জ গঠন পেছানোর জন্য আসামিদের পক্ষে আইনজীবী সময়ের আবেদন করেন। আদালত আংশিক শুনানি গ্রহণ করে পরবর্তী শুনানির জন্য এদিন ধার্য করেন।

প্রসঙ্গত, ২০১৩ সালে ২ মার্চ হরতাল চলাকালে রাজধানীর শাহজানপুর এলাকায় গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় শাহজানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফ আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই রুহুল আমিন মুন্সী একই বছরের ২০ মার্চ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানসহ ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।