রানাঘাটে প্রার্থী দিতে পারেনি বিজেপি, বড়মাকে স্মরণই সম্বল

SHARE

তৃণমূলের প্রার্থী রূপালী বিশ্বাস প্রচারণা শুরু করে দিয়েছেন। শুক্রবার রানাঘাটের প্রার্থী হিসেবে রমা বিশ্বাসের নাম ঘোষণা করে দিয়েছে সিপিএম। অনেক আগে থেকে সিপিএম রাস্তার ধারে দেয়াল দখল করে লিখনের কাজও অনেকটা এগিয়ে রেখেছিল। ফাঁকা ছিল শুধু প্রার্থীর নামের জায়গাটা।

রমা বিশ্বাসের নাম ঘোষণার পর শুক্রবারই সেই শূন্যস্থান পূরণ হওয়া শুরু হয়েছে। বিরোধী দলগুলোর এমন সক্রিয়তার মধ্যে কিছুটা পিছিয়ে পড়েছে বিজেপি।

এখনো রানাঘাট কেন্দ্রে প্রচার তো দূরের কথা, প্রার্থীই ঘোষণা করতে পারেনি। অগত্যা রানাঘাটের মতুয়া ভোট ধরে রাখতে আপাতত বড়মার স্মরণসভাতেই আস্থা রাখছে তারা।

বড়মার ছবিতে ইতোমধ্যেই মাল্যদান থেকে স্মৃতিচারণ করাও হয়েছে। মার্চেই বাদকুল্লা, দত্তপুলিয়া, আনুলিয়ার মতো জায়গায় এবং তার পর বগুলা, শান্তিপুর, হিজুলি, স্বর্নখালি, গাংনাপুরের একই কর্মসূচি নেওয়া হয়েছে বলে বিজেপি নেতাদের সূত্রে জানা গেছে। এছাড়া সন্ধ্যায় বিভিন্ন জায়গায় মতুয়া দলপতিদের সঙ্গে বৈঠকও করছেন বিজেপি নেতারা।

বিজেপির নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার সহ সভাপতি দিব্যেন্দু ভৌমিক বলেন, মতুয়া ভোট আমাদের দিকেই থাকবে। রানাঘাট লোকসভা আমরাই জিতব।

মতুয়া ভোটের দখল থাকবে কোন দলের তার উপরেই রানাঘাটের ভোটের ফল নির্ভরশীল। কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস ছিলেন জেলায় তৃণমূলের মতুয়া মুখ। তিনি খুন হওয়ার পর জেলায় বিজেপির সুবিধা হবে বলে মনে করা হয়েছিল। তার পরেই তার স্ত্রী রূপালীকে রানাঘাটের প্রার্থী ঘোষণা করেন মমতা ব্যানার্জি