রাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে ছাত্রদল

SHARE

ruআটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা জাতীয়তাবাদী ছাত্রদল। গত রাত ১২টায় এ ধর্মঘটের কথা জানান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আহসানুজ্জামান অলিন।

তিনি বলেন, আইনবহির্ভূতভাবে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে সোমবার থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে ক্যাম্পাসে ধর্মঘট পালন করবে ছাত্রদল। সোমবারের মধ্যে আটক নেতাকর্মীদের ছেড়ে না দেয়া হলে মঙ্গলবার থেকে এই ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর স্বাধীনতা দিবসের কর্মসূচি উদযাপন উপলক্ষে গতকাল রবিবার বিকালে ছাত্রদলের নেতাকর্মীরা প্রস্তুতিমূলক বৈঠক করতে গেলে রাত ৯টার সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীরা তাদের ঘিরে ফেলে। এ সময় ছাত্রদলের কয়েক নেতাকর্মীকে লাঞ্ছিত করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রদলের ১৯ নেতাকর্মী ও এক বিএনপি নেতাকে আটক করে থানায় নিয়ে যায়।