গ্যাস-বিদ্যুতের দাম বাড়লে লাগাতার কর্মসূচি : ২০ দল

SHARE

20 dolগ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির উদ্যোগের বিরোধিতা করে যে দিন থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে সেদিন থেকে লাগাতার কর্মসূচির হুমকি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে এই ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের বিভিন্ন কর্মকা-ের সমালোচনা করে মির্জা আলমগীর বলেন, বিশ্ববাজারে তেলের মূল্য অনেক কমেছে। অথচ বাংলাদেশের বাজারে এর কোনো প্রভাব পড়েনি। কোনো কিছুর দামই কমেনি। অথচ বর্তমান সরকার আবারো গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সরকারের দুর্নীতি ও লুটপাটের জন্যই মূল্য বৃদ্ধির এ সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, এর আগেও বর্তমান সরকার কয়েক দফা গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়েছিল। কৃষি উপকরণের দাম বাড়ায় কৃষকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলেও জানান তিনি।

মির্জা আলমগীর বলেন, সরকার একদিকে ভারত থেকে ব্যাপক হারে চাল আমদানি করে অন্যদিকে বিদেশে চাল রফতানির করে হঠকারিতা করছে। চাল আমদানির কারণে কৃষকরা ন্যায্য মূল্য পাচ্ছে না জানিয়ে তিনি অবিলম্বে ভারত থেকে চাল আমদানি বন্ধের দাবি জানান।

গত শুক্রবার সংবাদ সম্মেলনে শেখ হাসিনার বক্তব্যে কূটনীতিক সম্পর্কে নীতিবাচক প্রভাব পড়বে দাবি করে মির্জা আলমগীর বলেন, সংবাদ সম্মেলনে তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে ভাষায় কথা বলেছেন তা রুচিহীন ও রাজনৈতিক শিস্টাচার বহির্ভূত। শেখ হাসিনার বক্তব্যে যুক্তরাষ্ট্রের সঙ্গে কূটনৈতিক সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়বে।

সংবাদ সম্মেলনে আগামী ১৩ ডিসেম্বর নারায়ণগঞ্জের কাঁচপুরে ২০ দলের জনসভা সফল করতে জোটের প্রত্যেক শরিক দল আলাদাভাবে প্রস্তুতি গ্রহণ করেছে বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে জামায়াতে ইসলামী কর্মপরিষদ সদস্য ডা. রেদওয়ানউল্লাহ শাহেদী, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজলিশের আহমেদ আব্দুল কাদের, বিজেপির সালাহ উদ্দিন মতিনসহ ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।