ইবি ভিসির বাসভবনে হামলা, ২০ বাসে আগুন

SHARE

eu uকুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিজস্ব পরিবহনের একটি বাসের চাপায় তৌহিদুর রহমান টিটু (২১) নামে বায়ো টেকনোলজি এন্ড জেনেটিঙ ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের এক ছাত্র নিহত হয়েছেন। টিটুর বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলায়। রবিবার দুপুরে এই ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির বাসভবনে হামলা-ভাংচুর এবং বিশ্ববিদ্যালয়ের ২০/২৫টি বাসে অগ্নিসংযোগ করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত কয়েক হাজার শিক্ষার্থী কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছেন।

জানা যায়, বাসে উঠার জন্য টিটু হ্যান্ডেল ধরলে ওই অবস্থাতেই বাসচালক গাড়িটি ছেড়ে দেয়। এ সময় ভারসাম্য রাখতে না পেরে গাড়ি থেকে ছিটকে পড়েন টিটু। চলন্ত বাসটি মোড় নিলে টিটুর মাথা এর নিচে পড়ে থেতলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এই দুর্ঘটনার প্রতিবাদে দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একত্রিত হয়ে প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দিয়ে প্রশাসন ভবন ও ভিসির ভবনে গিয়ে হামলা ও ব্যাপক ভাংচুর চালায়।

একপর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছুড়ে। এ সময় শিক্ষার্থীরাও পুলিশকে পাল্টা আক্রমণ করে ক্যাম্পাসের বাইরে বের করে দেয়।