ফাইভ ইয়ার চ্যালেঞ্জে ভুল ছবি দিয়ে অস্বস্তিতে বিজেপি

SHARE

সরকারের কৃতিত্ব তুলে ধরতে গিয়ে বিপাকে পড়েছে বিজেপি। ভুল ছবি দিয়ে আবারো মানুষকে বিভ্রান্ত করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। সমালোচনার মুখে পড়ে শেষ পর্যন্ত টুইটার থেকে পোস্ট মুছে দিতে বাধ্য হয়েছে বিজেপি।

প্রসঙ্গত, নতুন বছরে #টেন ইয়ার চ্যালেঞ্জে মেতেছে নেট দুনিয়া। যাতে ১০ বছর আগে কেমন ছিলেন আর এখন কেমন হয়েছেন, তা নিয়ে তুলনা চলছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতের লোকসভা নির্বাচন যখন আসন্ন, তখন এই চ্যালেঞ্জে ঝাঁপিয়ে পড়ে বিজেপিও। #টেন ইয়ার চ্যালেঞ্জের অনুকরণে #ফাইভ ইয়ার চ্যালেঞ্জ শুরু করে তারা। তাতে পূর্ববর্তী ইউপিএ সরকারের সঙ্গে নরেন্দ্র মোদির ৪ বছর ৮ মাসের সরকারের তুলনা টানা শুরু হয়।

তাতেই বিপত্তি দেখা দেয়। বিজেপির টুইটার হ্যান্ডল থেকে সম্প্রতি পাশাপাশি দু’টি ছবি শেয়ার করা হয়, যার মধ্যে একটি ধুলোয় ঢাকা কাঁচা রাস্তা এবং অন্যটি পিচঢালা ঝাঁ চকচকে।

ঝাঁ চকচকে রাস্তাটি দিল্লি ও হরিয়ানার সংযোগকারী কুণ্ডলী-মানেসর-পালওয়াসল এক্সপ্রেসওয়ে বলে দাবি করা হয়। বলা হয়, ইউপিএ আমলে কাজ এগোয়নি। কিন্তু মোদি সরকার নির্ধারিত সময়ের মধ্যেই তা শেষ করে ফেলেছে।

কিন্তু ভুল ধরে ফেলেন নেটিজেনরা। জানা যায়, যে রাস্তাটিকে কুণ্ডলী-মানেসর-পালওয়াসল এক্সপ্রেসওয়ে বলে দাবি করছে বিজেপি, সেটি আসলে দিল্লি-মারাঠ এক্সপ্রেসওয়ের ছবি। গতবছর মে মাসে যার উদ্বোধন হয়েছে। সেই সময় ছবিটি শেয়ার করেন কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গয়াল। বিষয়টি সামনে আসতেই বিজেপিকে বিদ্রূপ করতে শুরু করেন নেটিজেনরা। মানুষকে বিভ্রান্ত করার অভিযোগ ওঠে। সমালোচনার মুখে পড়ে শেষ পর্যন্ত টুইটার থেকে পোস্টটি তুলে নেয় বিজেপি।