জামাইকে মনোনয়ন দেয়াতে শ্বশুরের ক্ষুব্ধ সমর্থকদের মহাসড়ক অবরোধ

SHARE

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে জাতীয় পার্টি থেকে জামাইয়ের পরিবর্তে শ্বশুরের মনোনয়নের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে শ্বশুর সমর্থক বিক্ষুব্ধ নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার কুট্টা পাড়া মোড়ে মহাসড়কে আগুন জ্বালিয়ে এক ঘন্টা অবরোধ করে রাখে বিক্ষুব্ধ কর্মী সমর্থকরা। এসময় রাস্তার দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনের মধ্যে ৫টিতে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন দিয়ে একটি মহাজোটের শরীক জাতীয় পার্টির জন্য ছেড়ে দেয়া হয়। এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন পান দলের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদের যুববিষয়ক উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া।

অন্যদিকে আসনটিতে মনোনয়নপ্রত্যাশী ছিলেন তারই শ্বশুর বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা। আর জামাই রেজাউল ইসলাম ভূঁইয়া ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩(সদর-বিজয়নগর) আসনে জাপার মনোনয়নপ্রত্যাশী।

কিন্তু জোটের হিসেবের মারপ্যাচে জামাই রেজাউল ইসলাম ভূইয়াকে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের জাপা প্রার্থী ঘোষণা করা হয় দলের পক্ষ থেকে। ফলে শ্বশুর জিয়াউল হক মৃধার পক্ষের নেতাকর্মী ও সমর্থকরা ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার সকাল ১১টায় মহাসড়ক অবরোধ করে।
বিক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের বর্তমান সংসদ সদস্য জিয়াউল হক মৃধা

পরে দুপুর সোয়া ১২ টার দিকে অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বলেন এই এলাকায় বহিরাগতদের কোন স্থান নাই, তার বক্তব্য দেয়ার পর অবরোধ তুলে নেয়া হয়। এরপর ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

দলীয় নেতাকর্মী সূত্রে জানা যায়, ২৬ নভেম্বর বিকেলে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে জাতীয় পার্টি থেকে অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার জামাতা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া দলীয় মনোনয়ন পেয়েছেন- এই খবর ছড়িয়ে পড়লে শুশুর জিয়াউল হক মৃধা ও তার কর্মী সমর্থকরা ক্ষুব্ধ হন।

এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকাল ১১ টার দিকে অর্ধ শতাধিক লোকজন ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার কুট্টাপাড়া মোড়ে অবস্থান নিয়ে মহাসড়কে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন। এসময় তার নেতাকর্মীরা মাথায় কাফনের কাপড় বেঁধে ‘বহিরাগত প্রার্থী ঠেকাও, সরাইল-আশুগঞ্জ বাঁচাও’ শ্লোগানসহ বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। এতে মহাসড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

দুপুর সোয়া ১২ টার দিকে অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষুব্ধ নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

নেতাকর্মীরা জানান, অবিলম্বে জামাই রেজাউল ইসলাম ভূইয়ার মনোনয়ন প্রত্যাহার করে শ্বশুর জিয়াউল হক মৃধাকে মনোনয়ন দেয়া না হলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।