নিলয়-শখের ‘ভাজা মাছ উল্টে খাও’

SHARE

Drama_Vaja Mach Ulte Kahaow (1)সমসাময়িক গল্প নিয়ে সপ্তাহের প্রতি শুক্রবার এটিএন বাংলায় খণ্ড নাটক প্রচারিত হয়। এ সপ্তাহের নাটকের নাম ‘ভাজা মাছ উল্টে খাও’। উদয় হাকিমের রচনা ও পরিচালনায় নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শখ, নিলয়, চিত্রলেখা গুহ, আহসানুল হক মিলন, মিরাক্কেল খ্যাত শশী, শাহীন খান, আল আমিন রানাসহ অনেকে।

নাটকটির কাহিনিতে দেখা যাবে, ইমন একজন শিক্ষিত ব্যাচেলর। ঢাকায় একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে চাকুরি করে সে। মাকে নিয়ে থাকবে বলে অভিজাত এলাকায় একটি ফ্ল্যাট ভাড়া নেয়। কিন্তু ইমনের মা’র ঢাকায় আসতে ঢের দেরি। ইমনের মনে হলো মা যতদিন ঢাকায় না আসে ততদিন বাসার কয়েকটা কক্ষ ভাড়া দেয়া যেতে পারে। এজন্য সে সাবলেট চেয়ে বিজ্ঞাপন দেয়।

এদিকে বাড়িওয়ালার বড় মেয়ে ইমনের প্রেমে পড়ে যায়। বাড়িওয়ালা নিজেও ব্যাপারটি টের পায়। এজন্য সে ইমনের সাবলেট বাণিজ্যে বাধা দেয় না। নানান কিসিমের ব্যাচেলর আসে সাবলেট নিতে। ইমন সবার সাথেই ভদ্রভাবে কথা বলে। সে জানে সাবলেট দিতে হলে এটুকু ঝামেলা সহ্য করতেই হবে।

কিন্তু যেদিন সাবলেট ব্যাচেলরদের বাসায় ওঠার কথা সে লাপাত্তা হয়। তার মোবাইল ফোনটিও বন্ধ। সকালে একটার পর একটা ভ্যান আর ঠেলাগাড়ি এসে জড়ো হতে থাকে বাসার সামনে। অসংখ্য ভ্যান-ঠেলাগাড়িতে ভরে যায় বাসার সামনের রাস্তা। সবাই দাবি করছে তারা ওই বাসা সাবলেট নিয়েছে। এজন্য দু’তিন মাসের করে অগ্রিম টাকাও দেয়া হয়েছে। এদিকে বাসায় ইমন নেই। প্রয়োজনীয় সবকিছু নিয়ে চলে গেছে।

বাড়িওয়ালা এই পরিস্থিতিতে কি করবে? এতো সুন্দর, হ্যান্ডসাম ভদ্রঘরের সন্তানটি এরকম কাজ করতে পারে? দেখতে মনে হতো ছেলেটা সহজ-সরল। ভাজা মাছটিও উল্টে খেতে জানে না। তার কি কোন হদিস পাওয়া যাবে না। ছেলেটি কি প্রতারক? আসলে তার কি হয়েছিলো? দেখতে হলে চোখ রাখতে হবে এটিএন বাংলার পর্দায়। আগামীকাল রাত আটটা ৪৫ মিনিটে প্রচারিত হবে নাটকটি।