নড়িয়ায় যুবলীগ সহসভাপতির বাড়িতে ককটেল বিস্ফোরন

SHARE


শরীয়তপুর প্রতিনিধি ॥ নড়িয়া পৌরসভা আওয়ামীযুবলীগের সহসভাপতি কলুকাঠি গ্রামের বাসিন্দা সোহেল সরদারের বাড়িতে রোববার রাতে বোমা হামলা করেছে সন্ত্রাসীরা।এসময় হামলাকারীরা সোহেল সরদারকে বাড়িতে খুজে না পেয়ে বাড়ির লোকজনদের কে গালিগালাজ করে ও হুমকি দেয়। এক পর্যায়ে হামলাকারীরা ৩/৪টি ককটেলের বিস্ফোরন ঘটিয়ে আতংক সৃষ্টি করে। পুলিশ ঘটনাস্থল থেকে বোমা বিস্ফোরনের আলামত উদদ্ধার করেছে। এ ঘটনায় ৭জনকে আসামী করে নড়িয়া থানায় একটি মামলা দায়ের করেছে। সন্ত্রাসীরা মামলা তুলে নিতে বাদীকে হুমকি প্রদান করছে বলে বাদী অভিযোগ করেছে। পুলিশ বলছে অভিযোগ পাওয়া গেছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
নড়িয়া থানা ও কলুকাঠি গ্রামের সোহেল সরদার জানান, নড়িয়া পৌরসভা যুবলীগের সহসভাপতি নড়িয়া পৌর এলাকার কলুকাঠি গ্রামের আবু সিদ্দিক সরদারের ছেলে সোহেল সরদার দীর্ঘদিন যাবত আওয়ামী যুবলীগের সঙ্গে জড়িত। বর্তমানে নড়িয়া উপজেলায় আওয়ামীলীগের রাজনীতি দু’টি ধারায় বিভক্ত। একটি ধারার নেতৃত্বে আছেন বর্তমান সংসদ সদস্য কর্নেল অব শওকত আলী। অপর ধারার নেতৃত্বে রয়েছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক এর ছোট ভাই নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক। হামলার স্বীকার যুবলীগ সহসভাপতি সোহেল সরদার রাজনীতি করেন নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক এর নেতৃত্বে। আগামী ৩১ জানুয়ারী পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক এর চাকুরীর মেয়াদ শেষ। তাই তিনি অবসরে যাচ্ছেন। এ নিয়ে নড়িয়া সহ জেলার সর্বত্রই আলোচনা সমালোচনা ঝড় বইছে। নড়িয়ার রাজনীতিতে এরই বহিঃপ্রকাশ সোহেল সরদারের বাড়িতে বোমা হামলা। নড়িয়া পৌর এলাকার কলুকাঠি গ্রামের আবু সিদ্দিক সরদারের ছেলে নড়িয়া পৌরসভা যুবলীগের সহসভাপতি সোহেল সরদার এর বাবার নিকট একই গ্রামের বাসিন্দা নড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম (জাকির) বেপারীর ছোটভাই নড়িয়ার এক সময়ের বহুল আালোচিত সন্ত্রাসী আকতার হোসেন বেপারী চাদা চায়। চাদা না দেয়াতে আকতার বেপারীর নেতত্বে গত রোববার রাত অনুমান সাড়ে ৮টায় ৩টি মোটর সাইকেল যোগে ৬/৭ জন সন্ত্রাসী সোহেল সরদারের বাড়ি গিয়ে সোহেল সরদারকে খুজতে থাকে। এ সময় সোহেলকে না পেয়ে বাড়ির লোকজনদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা সোহেল সরদারকে না পেয়ে ক্ষুদ্ধ হয়ে তাদের বাড়িতে পর পর ৩/৪টি ককটেলের বিস্ফোরন ঘটিয়ে আতংক সৃষ্টি করে। তারা সোহেল সরদারকে জীবনে শেষ করার জন্য হুমকি দেয়। এ সময় বাড়ির পাশে মসজিদের মাইক থেকে এলাকাবাসিকে খবর দিলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। উল্লেখ থাকে যে, আকতার বেপারী ইতালী থেকে মাঝে মধ্যে বাড়ি এসে বিভিন্ন লোকের বাড়িতে হামলা চালিয়ে অবস্থার বেগতিক দেখলে ইতালী চলে যায। এ ঘটনায় সোহেল সরদারের বাবা আবু সিদ্দিক সরদার বাদী হয়ে সোমবার সকালে নড়িয়া থানায় ৭ জনকে আসামী করে একটি অভিযোগ পত্র দাখিল করেছে।এ সংবাদ লেখা পর্যন্ত পুলিশ মামলাটি রেকর্ড করেনি বলে বাদী পক্ষ অভিযোগ করেছেন। মামলার খবর জেনে সন্ত্রাসীরা মামলা তুলে নিতে বাদীকে হুমকি দিচ্ছে বলে বাদী এ প্রতিবেদকে জানিয়েছেন।
এ ব্যাপারে আকতার বেপারীকে ফোনে না পেয়ে তার বড়ভাই নড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জরিুল ইসলাম জাকির বেপারীকে জানতে চাইলে তিনি বলেন, এ খবর জানার পর আমি ওসির সঙ্গে ঘটনাস্থলে গিয়েছিলাম। কেউ আিমার ভাই আকতারের ব্যাপারে অভিযোগ করেনি। আমার ভাই হামলা করতে পারেনা।
মামলার বাদী আবু সিদ্দিক সরদার বলেন, আকতার বেপরী আমার থেকে চাদা চায়। আমি দিতে অস্বীকার করায় আমার ছেলে সোহেলকে মারার জন্য সন্ত্রাসী আকতার বেপারীর নেতৃত্বে ৬/৭জন সন্ত্রাসী রোববার রাতে আমাদের বাড়িতে এসে খোজাখুজি করতে থাকে। তাকে না পেয়ে আমাদের গালিগালাজ করে। এ সময় হামলাকারীরা ৩/৪টি ককটেলের বিস্ফোরন ঘটায়। যাবার সময় সোহেলকে মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনায় আমি নড়িয়া থানায় মামলা করেছি। এখনো মামলা রেকর্ড হয়নি। আমাকে মামলা তুলে নিতেসন্ত্রাসীরা হুমকি দিচ্ছে। আমরা আতংকে আছি।
নড়িয়া থানার ওসি মোঃ আসলাম উদ্দিন বলেন, এ ব্যাপারে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।