সংরক্ষিত মহিলা আসনের দুই প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা

SHARE

images (3)জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের দুই প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
নির্বাচিত দুজন হলেন- জাতীয় পার্টি মনোনীত খোরশেদ আরা হক ও আওয়ামী লীগের সাবিহা নাহার বেগম।
সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ইসি সচিবালয়ের যুগ্ম-সচিব জেসমিন টুলি আজ তাদের নির্বাচিত ঘোষণা করেন।
তাদের দুজনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করে গেজেট আজ প্রকাশিত হবে বলে কমিশন সূত্র জানায়।
এর আগে মহিলা আসনের প্রথম তফসিলে বিল খেলাপির দায়ে মনোনয়নপত্র বাছাইয়ের নির্ধারিত দিন গত ১১ মার্চ নির্বাচন কমিশন এ দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে। সাবিহা নাহার বেগমের কাছে বিটিসিএলের ১১ হাজার ৩৩৫ টাকা বিল বকেয়া ছিল। খোরশেদ আরা হকের বকেয়া বিলের পরিমাণ ছিল ২ লাখ ২৩ হাজার টাকা।
তারা বিল পরিশোধ করলেও ইসির আইন অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের ৭ দিন আগে বিল পরিশোধ না করায় আপিলেও তাদের প্রার্থিতা বাতিল করা হয়।
পুন:তফসিল অনুযায়ী গত ১ এপ্রিল ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২ এপ্রিল ছিল যাচাই-বাচাই। গতকাল ৯ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ভোটগ্রহণ ১৭ এপ্রিল। প্রত্যাহারের শেষ দিনে যেহেতু দুই প্রার্থীর কেউই মনোনয়ন প্রত্যাহার করেননি এবং এই আসনে যেহেতু আর কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই, সেহেতু তাদের দুজনকেই নিয়ম অনুযায়ী নির্বাচিত ঘোষণা করে ইসি। তাই ১৭ এপ্রিল আর ভোটগ্রহণের প্রয়োজন হবে না।
নিয়মানুযায়ী গেজেট প্রকাশের ৩ দিনের মধ্যে নির্বাচিতদের শপথ গ্রহণের কথা রয়েছে।