‘রোহিঙ্গাদের ওপর ভর করে বিএনপি রাজনীতি করছে’

SHARE

'রোহিঙ্গাদের ওপর ভর করে বিএনপি রাজনীতি করছে'

 

রোহিঙ্গাদের ওপর ভর করে বিএনপি রাজনীতির চেষ্টা করছে বলে মনে করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেছেন, মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। মিয়ানমারে যা ঘটছে এটা মানবতার বিরুদ্ধে অপরাধ। রোহিঙ্গাদের ওপর নির্যাতন মানবিক বিষয়। আপনারা দয়ে করে মানবিক বিষয়কে ইস্যু করে নোংরা রাজনীতি করার চেষ্টা করবেন না। আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে ন্যাপ ভাসানীর জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এসব কথা বলেন।

বিএনপি রাজনীতির উচ্ছিষ্ট কাকদের দল উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, মাওলানা আবদুল হামিদ খান ভাসানী কখনো ক্ষমতার জন্য রাজনীতি করেননি। ক্ষমতার মোহ কখনো তাকে গ্রাস করেনি। কিন্তু অনেকেই মাওলানা ভাসানীর আদর্শ থেকে চ্যুত হয়ে বিএনপিতে যোগ দিয়েছেন। তিনি আরো বলেন, মির্জা ফখরুল সাহেব, নোমান সাহেব, মির্জা ফখরুলের পিতাসহ অনেকেই মাওলানা ভাসানীর দল করতেন। একসময় মাওলানা ভাসানীর আদর্শ থেকে বিচ্যুত হয়ে বিএনপিতে যোগ দিয়েছে।

বিএনপি হলো রাজনীতির উচ্ছিষ্ট কাকদের সমন্বয়ে গঠিত একটি দল। হাছান মাহমুদ বলেন, রাজনীতিতে দুষ্টচক্র প্রবেশ করেছে। দুষ্টচক্র হলো বিএনপি। দুষ্টচক্রের হাত থেকে রাজনীতিকে রক্ষা করতে হবে।