রাতে মাঠে নামবে রিয়ালসহ তিন জায়ান্ট

SHARE

স্পোর্টস ডেস্ক:

চলতি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের ম্যাচে আজ রাতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে অ্যাপোয়েলের। আর টটেনহাম খেলবে ডর্টমুন্ডের বিপক্ষে। এদিকে গ্রুপ পর্বের অন্যম্যাচে লিভারপুলের বিপক্ষে সেভিয়া, ওফেইনুর্ড মুখোমুখি হবে ম্যান সিটির। সবগুলো  ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়।

একেতো ঘরের মাঠ তাও প্রতিপক্ষ অ্যাপোয়েলর। তাই এই ম্যাচ নিয়ে কোন শংকা নেই জিনেদিন জিদানের। বরং চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিকের পাশাপাশি ১৩তম শিরোপা জয়ের লক্ষ্যে আজ যাত্রা শুরু করবে রিয়াল মাদ্রিদ।

গ্রুপের অন্য দুই ধাপের চেয়ে এই ধাপটা সহজই রোনালদোদের জন্য। শক্তি সামর্থ ও ইতিহাসও রিয়ালের পক্ষে। এর আগে দু-দলের মুখোমুখিতে দুই লেগ মিলিয়ে ৮-২ গোলে হেরেছে অ্যাপোয়েল।

এদিকে ইনজুরির কারনে এই ম্যাচে দলে থাকছেন না স্টাইকার করিম বেনজেমা। তবে স্প্যানিশ সুপার কাপের ম্যাচে নিষেধাজ্ঞায় থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো ফিরছেন এই ম্যাচে। তাই বড় স্কোরে গোল উতসবে মাতার অপেক্ষায় জিনেদিন জিদানের দল।

অপর ম্যাচে অবশ্য টটেনহামের চেয়ে মানসিকভাবে এগিয়ে থাকবে ডর্টমুন্ড। কেননা, ২০১৫-১৬ মৌসুমে  ইউরোপা লিগের শেষ ষোলোয় টটেনহামকে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে হারিয়েছিলো ডর্টমুন্ড।

এদিকে আনফিল্ডে আজ সেভিয়াকে স্বাগত জানাবে লিভারপুল। দুই মৌসুম আগে ইউরোপা লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিলো দু-দলে। সেখানে সেভিয়ার কাছে ৩-১ গোলে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিলো অলরেডদের।

তাই এই ম্যাচেই হিসাব নিকাশটাও সেরে ফেলতে চাইবে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। আর ফিলিপে কুতিনহোকে দলে ফিরায় স্বস্তিতেই আছে লিভারপুল।