জেলেও শান্তি নেই ধর্ষক বাবা রাম রহিমের!

SHARE

আগামী ১৬ সেপ্টেম্বর বাবা রাম রহিমের জীবনে বিপদ আরও আসতে পারে। ধর্ষণের মামলায় জেলে গিয়েও যেন তার শান্তি নেই। ধর্ষক বাবার বিরুদ্ধে দুটি খুনের মামলার শুনানির জন্য এই দিনটিই নির্দিষ্ট হয়েছে। সেপ্টেম্বরের ১৬ তারিখ সিবিআই এই মামলায় তাঁদের চূড়ান্ত সওয়াল করবে।

এই স্বঘোষিত ধর্মগুরুর বিরুদ্ধে সিবিআই-এর চূড়ান্ত সওয়াল হয়ে গেলে, সেই খুনের মামলার রায় ঘোষণা হয়ে যাবে। দুই সাধ্বীকে ধর্ষণের ঘটনা নিয়ে খবর করে বাবার কোপে পড়েছিলেন চণ্ডীগড়ের সাংবাদিক রামচন্দ্র ছত্রপতি। ডেরার গুন্ডাদের দিয়েই তাঁকে খুন করানোর অভিযোগ রয়েছে রাম রহিমের বিরুদ্ধে। রামচন্দ্রের খুনই শুধু নয়, ডেরা সচ্চা সওদার প্রাক্তন ম্যানেজার রঞ্জিত সিংহকে খুনের মামলাও ঝুলছে রাম রহিমের বিরুদ্ধে। ভারতের নিম্ন আদালতে সেই মামলার শুনানিও শেষ পর্যায়ে।

সিবিআই মনে করছে, ধর্ষণের মামলায় দোষী সব্যস্ত হওয়ায় রাম রহিমের বিরুদ্ধে খুনের মামলায় তাদের ঘুঁটি সাজাতে আরও সুবিধা হবে। অভিযুক্তের পুরনো অপরাধের রেকর্ড বেশিরভাগ সময়ই অভিযুক্তের বিরুদ্ধে যায়।

এ ক্ষেত্রেও তাই হবে। উল্লেখ্য, খুনের মামলার বিচারপ্রক্রিয়াকে ব্যাহত করতে রাম রহিম পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে ৬০টি আবেদন করেছিলেন। পরে অবশ্য সেগুলি সবই খারিজ করে দেয় আদালত। ভারতের হাইকোর্টের নির্দেশ ছিল, অক্টোবরের মধ্যেই খুনের মামলার বিচার শেষ করতে হবে।