গরমে এক গ্লাস স্বস্তি

কিউয়ি আর শসার মিলমিশে বেশ তরতাজা ড্রিংক। গোজি বেরি নামে এক ধরনের লাল বেরি ফলে হিমালয় পার্বত্য অঞ্চলে। সেই বেরির শেক বানিয়েছে লাভ রুম। এই বেরির পুষ্টিমূল্যও উল্লেখযোগ্য। ঘন, স্বাদু এই শেক গরমে আরাম জোগাবেই!

SHARE

লাইফ স্টাইল ডেস্ক:

ভদকার সঙ্গে অ্যাপ্‌ল লিকার, অ্যাপ্‌ল জুস আর উলং টি মিশিয়ে তৈরি হয়েছে শা লা লাই। একই কম্বিনেশনে আপেলের বদলে লিচি লিকার, লিচি জুস, লেমনগ্রাস স্টিক আর লেবুর ওয়েজের মিলমিশে হয় লা লু। লিচি মার্টিনির উপকরণও মোটামুটি একই।

গোল্ডেন অ্যাস্টর মার্টিনিতে পাবেন আঙুরের ফ্লেভার। তা ছাড়াও রয়েছে মশলাদার থিয়া মার্টিনি, আনারস আর প্যাশন ফ্রুটের ফ্লেভারে জারানো ল্যাম পিক মার্টিনি এবং জিঞ্জার মার্টিনি।

অ্যালকোহল-বিলাসী যাঁরা নন, তাঁদের জন্য রয়েছে নানা ফ্লেভারের একগুচ্ছ মকটেল। লেমনগ্রাস, পুদিনাপাতা, পাম সিরাপ, লিচি সিরাপ আর ম্যান্ডারিন অরেঞ্জের জুস দিয়ে বানানো হয় চিলি অ্যান্ড ম্যান্ডারিন মকটেল। লেবু দিয়ে রকমারি মকটেল বানানো হয়েছে— যেমন কিউকাম্বার অ্যান্ড লাইম, লাইম অ্যান্ড প্যাশন, কিউয়ি অ্যান্ড লাইম। টোকিও কুলারের উপকরণ হল লেমনগ্রাস, রাসপবেরি, পিচ জুস, গুয়াভা জুস ইত্যাদি।

ম্যাঙ্গো অ্যান্ড বাটারস্কচ ইয়োগার্ট স্মুদি। তাজা আলফনসো আম, বাড়িতে পাতা দই আর বাটারস্কচ আইসক্রিম দিয়ে তৈরি হয়। উপর থেকে ছড়িয়ে দেওয়া হয় আমন্ড প্রালাইন। একটু ঘন, মিষ্টি স্মুদি যাঁদের ভাল লাগে, তাঁদের জন্য পারফেক্ট। যদি একটু অন্য রকম স্বাদ চান, রয়েছে গ্রিন টি অ্যান্ড ম্যাঙ্গো স্‌প্ল্যাশ। প্রচুর পরিমাণে ক্রাশ্‌ড আইস, আমের শাঁস, লেবু, পুদিনা-লেবুর জুস ইত্যাদির উপর গ্রিন টি ঢেলে তৈরি হয় এই পানীয়। ব্ল্যাক অলিভের টপিং সমেত দেখতেও যেমন, খেতেও!

আম, খরমুজ আর পুদিনাপাতা ব্লেন্ড করে মিন্টি ম্যাঙ্গো ফ্রিজার বানানো হয়। একটু ট্যাংগি কুলার চাইলে কিউয়ি রিতা নিতে পারেন। কিউয়ি আর শসার মিলমিশে বেশ তরতাজা ড্রিংক। গোজি বেরি নামে এক ধরনের লাল বেরি ফলে হিমালয় পার্বত্য অঞ্চলে। সেই বেরির শেক বানিয়েছে লাভ রুম। এই বেরির পুষ্টিমূল্যও উল্লেখযোগ্য। ঘন, স্বাদু এই শেক গরমে আরাম জোগাবেই!