বেআইনি তল্লাশির জন্য দায়ী স্বরাষ্ট্রমন্ত্রী: বিএনপি

SHARE
২৪আওয়ার রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির ঘটনায় দায়ী করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগ দাবি করেছে বিএনপি।
রবিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।
তিনি বলেন, সরকার সম্পূর্ণ বেআইনিভাবে চেয়াপারসনের কার্যালয়ে তল্লাশি চালিয়েছে। এজন্য আমরা আজকে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। কারণ আমরা মনে করি, সম্পূর্ণভাবে বেআইনি কাজ করেছে পুলিশ। সেজন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অবশ্যই সেটার জবাব দিতে হবে, তাকেই এর দায় বহন করতে হবে।
তল্লাশির ঘটনাকে নজিরবিহীন অভিহিত করে তিনি বলেন, বিএনপি যখন শান্তিপূর্ণ, গণতান্ত্রিক রাজনৈতিক চর্চার উদ্যোগ শুরু করেছে, ভিশন-২০৩০ দিয়েছে, এরপর এ ধরনের আগ্রাসন গণতন্ত্রের ভবিষ্যৎ নষ্টের পাঁয়তারা। তিনি বলেন, এই তল্লাশি রাজনীতির জন্য অশনিসংকেত। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এমন ঘটনা ঘটেনি।
মির্জা ফখরুল বলেন, এর আগে আমাদের কার্যালয়ে হামলা, অভিযান হয়েছে। এবার চেয়ারপারসনের অফিসে বেআইনিভাবে তল্লাশিকে করা হলো। রাজনৈতিক ইতিহাসে এটা কলঙ্কজনক ঘটনা হয়ে থাকবে।
প্রসঙ্গত যে, শনিবার গুলশান-২ এর ৮৬ নম্বর সড়কের ছয় নম্বর বাড়িতে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের তালা ভেঙে অভিযান চালায় পুলিশ। সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত চলে এই অভিযান।