প্রধানমন্ত্রীর উচিৎ ছিল অনেক আগেই দুর্গত এলাকায় যাওয়া’

SHARE
২৪আওয়ার রিপোর্ট  :  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জের হাওরের দুর্গত অঞ্চলে যাচ্ছেন। কিন্ত তাকে অনেক আগেই ওইসব দুর্গত এলাকায় যাওয়া উচিৎ ছিল। আমরা হাওর এলাকায় মানুষের চরম দুর্দশা দেখেছি। তারা সর্বস্ব হারিয়েছেন। আমরা দুর্গত এলাকা ঘোষণা করার দাবি জানালেও করেনি।
বৃহস্পতিবার দুপুরে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন দলের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াকে দেখে আসার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ‘আমাদের হাওর অঞ্চলে এতো বড় একটা দুর্যোগ উপস্থিত হয়েছে, সেসময়ে হাওর অধিদফতরের কর্মকর্তারা যদি বিদেশে যান, তাহলে বুঝতে হবে যে দেশে সরকার নেই, দায়বদ্ধতাও নেই। সরকার যেভাবে দেশ চালাচ্ছে- এটাই তা প্রমাণ করে। এখানে যে, কোনও সুশাসন নেই তা বোঝা যায়।’
আগামী ১ মে সোহরাওয়ার্দি উদ্যানে জনসভার জন্য জাতীয়তাবাদী শ্রমিক দলের পক্ষ থেকে অনুমতি চেয়ে আবেদন করলে ঢাকা মহানগর পুলিশ অনুমতি দেয়নি। এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদেরকে ইতোমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে যে, পহেলা মে জনসভার অনুমতি পাবো না। তারা বলেছে, ২/৩ তারিখে অনুমতি দিতে পারে। সেজন্য আমরা নতুন করে আবেদন করেছি।