‘জঙ্গি আস্তানা’ ঘেরাও, গুলির শব্দ

SHARE

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা :   চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। আজ বুধবার ভোররাত পাঁচটার দিকে উপজেলার ত্রিমোহনী এলাকার ওই বাড়িটি ঘিরে রাখা হয়। এর কিছুক্ষণ পরই ঘটনাস্থল থেকে গুলির শব্দ শোনা গেছে।

স্থানীয়রা জানান, ভোররাতে বাড়িটি ঘিরে ফেলার পর বেলা ১১টা নাগাদ ঘটনাস্থল থেকে একাধিক বার গুলির শব্দ শুনেছেন তারা।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম জানান, বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট রয়েছে। স্থানীয় থানা-পুলিশও রয়েছে। জঙ্গিদের আত্মসমর্পণে আহ্বান জানানো হচ্ছে।

ঘটনাস্থলে থাকা কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা জানান, একতলা পাকা বাড়িটির মালিক সাইদুর রহামান। তার বাড়িতে আবু (৩০) নামের এক ব্যক্তি থাকেন বলে জানা গেছে। তার স্ত্রী-সন্তান আছে।

তিনি বলেন, বাড়িটি ঘিরে ফেলার পর পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। পুলিশও পাল্টা গুলি ছুড়েছে। বাড়িতে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করতে হাতমাইকে বারবার আহ্বান জানানো হচ্ছে। বাড়ির আশপাশের লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় কয়েক ব্যক্তি জানান, গতকাল মঙ্গলবার দিবাগত রাতে ত্রিমোহনী শিবনগর এলাকা থেকে মাহফুজুর রহমান ও আবদুস সালাম নামের দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। এরপরই পুলিশ ত্রিমোহনী শিবনগর এলাকার বাড়িটি ঘিরে ফেলে।

স্থানীয় লোকজনের এই ভাষ্যের বিষয়ে পুলিশের কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, সম্প্রতি চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েকটি বাড়িতে অভিযান চালানোর পর পুলিশ গত শুক্র ও শনিবার ঝিনাইদহের একটি বাড়ি ঘিরে অভিযান চালিয়ে ‘বিপুল বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম’ উদ্ধার করে। এরপর মঙ্গলবার দিনভর রাজশাহীর একটি এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চলে। তবে সেখানে কোনো জঙ্গি আস্তানার খোঁজ পায়নি পুলিশ।