‘জঙ্গি আস্তানা’র মালিক জেন্টু বিশ্বাস, এলাকায় ১৪৪ ধারা

SHARE

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা :  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ত্রিমোহনী এলাকায় ‘জঙ্গি আস্তানা’র মালিক উপজেলার শিবনগর-ত্রিমোহনী গ্রামের সাইদুর রহমান ওরফে জেন্টু বিশ্বাস। তবে ওই বাড়িতে তিনি ও তার পরিবারের কোনো সদস্য থাকেন না। তিনি তার মালিকানাধীন পাশেরই একটি বাড়িতে পরিবার নিয়ে থাকেন বলে জানা গেছে।

বুধবার ভোররাত থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। ঘেরাও করার পর ভেতর থেকে পুলিশের দিকে এক গুলি ছোড়া হয়। জবাবে পুলিশও পাল্টা গুলি করেছে। এ ঘটনায় জননিরাপত্তার স্বার্থে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম জানান, ওই বাড়িতে আবু (৩০) নামে এক জঙ্গি ও তার স্ত্রী-সন্তানসহ চারজন থাকতে পারে বলে আমাদের কাছে প্রাথমিক তথ্য আছে। মাইকে তাদের আত্মসমর্পণের আহ্বান জানানো হচ্ছে। আশপাশের চারটি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

ঢাকা থেকে কাউন্টার ট্রেররিজম ও সোয়াট সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। তারা পৌঁছালে অভিযান শুরু হবে বলে এএসপি মাইনুল জানান।

কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার মহিবুল ইসলাম জানান, ভোরে ওই বাসায় গেলে ভেতর থেকে গুলি ছোড়া হয়। সেখানে কী পরিমাণ বিস্ফোরক বা গোলাবারুদ আছে সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে জননিরাপত্তার স্বার্থে শিবগনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে শিবগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম জানিয়েছেন। তিনি জানান, ওই এলাকা থেকে মাঝে মাঝে গুলির শব্দ শোনা যাচ্ছে দূর থেকেও। নিরাপত্তার কারণে সাংবাদিকদের কাছে যেতে দিচ্ছে না পুলিশ।

স্থানীয়রা বলছে, বাড়ির মালিক ৭৫ বছর বয়সী জেন্টু বিশ্বাস মাস তিনেক আগে একই এলাকার আফসার আলীর ছেলে আবুকে ভাড়া ছাড়াই ওই বাসায় থাকতে দেন। আবু স্থানীয় বাজরে মসলা বিক্রি করেন।

এর আগে বুধবার সকালেই কানসাট ইউনিয়নের আব্বাস বাজার এলাকার তিনটি বাড়ি ঘেরাও করে অভিযান চালালেও পুলিশ সেখানে জঙ্গিদের কাউকে পায়নি বলে জানা গেছে।