বিমানবন্দরে ২০ কোটি টাকার কোকেন জব্দ

SHARE
 ২৪আওয়ার রিপোর্ট  :  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক ২০ কোটি টাকার কোকেন জব্দ করা হয়েছে। শনিবার দুপুরের দিকে কার্গো ভিলেজে কুরিয়ার সার্ভিস পার্সেলের মধ্য থেকে ৭৫০ গ্রাম ওজনের কোকেন (পিওর কোকেন) উদ্ধার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এবিপিএন) ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি) সদস্যরা।
এ ব্যাপারে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের পরির্দশক (ঢাকা মেট্রো অঞ্চল) মাহবুবু জেসমিন রুমা জানান, কোকেনের চালানটি ফেডেক্স (ফেডারেল একপ্রেস) কুরিয়ারের মাধ্যমে উগান্ডার নানিউঙ্গা গ্রসের বুজিগা কামপালা থেকে কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইটে দুবাই থেকে শনিবার বিমানবন্দরে পৌঁছে। যার পার্সেল নম্বর ৮০৪০৪৪৫২৬৮৮০। চালানটি আসে রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর সড়কের ৯৫ নম্বর বাড়িতে বসবাসকারী মোকমান হোসেনের নামে। কাপড়সহ বিভিন্ন ব্যবহার্য দ্রব্যাদিসহ প্যাকেটির ওজন ছিল ৬ কেজি।  যার মধ্যে ৭৫০ গ্রাম কোকেন পাওয়া যায়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের গোয়েন্দা শাখার অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম সিকদার বলেন, আন্তর্জাতিক একটি গোয়েন্দা সংস্থার দেয়া তথ্য অনুযায়ী আমরা এপিবিএন-এর সহায়তায় অভিযান চালাই। তবে তথ্য ছিল পার্সেলটিতে ৬ কেজি কোকেন রয়েছে । তিনি আরও বলেন, পার্সেলে দেয়া ঠিকানায় অভিযান চালানো হয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে বেশ কিছু তথ্য পাওয়া গেছে তার সূত্র ধরে অভিযান অব্যাহত রয়েছে।
জব্দকৃত কোকেনের মূল কত হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি ভাবে এর কোন মূল্য নেই। তবে ধারণা করা হচ্ছে এর মূল্য আনুমানিক ১৫ থেকে ২০ কোটি টাকার মধ্যে।