জেনফোন ৩ ম্যাক্স

SHARE

২৪আওয়ার ডেস্ক :   তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস বাংলাদেশে নিয়ে এলো তাদের ৩য় জেনারেশানের ফোন আসুস জেনফোন ৩ ম্যাক্স (জেডসি ৫৫৩ কেএল)। বিশাল ৪১০০ এমএএইচ ব্যাটারির এই স্মার্টফোনটি সর্বোচ্চ ৩৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই-এ চলতে সক্ষম। শুধু ব্যাটারিতেই নয় জেনফোন ৩ ম্যাক্স এ থাকছে স্মার্টফোনের অত্যাধুনিক সব প্রযুক্তি।

বিশাল ব্যাটারি থাকা সত্বেও এই ফোনটি হালকা ও দেখতে আকর্ষণীয়। আলুমিনিয়াম অ্যালয়ে তৈরি ফোনটিতে থাকছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে; ২.৫ডি বাঁকানো কাঁচে মোড়ানো হওয়ায় এর ব্যবহারকারী ফোনটিতে পাবে অন্যরকম এক অভিজ্ঞতা। এছাড়াও নিরাপত্তার জন্য থাকছে ০.৩ সকেন্ড দ্রুত গতির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির বিশেষত্ব হলো এর অধিক ক্ষমতা সম্পন্ন ব্যাটারি। এতে আরো দেয়া আছে রিভার্স চার্জিং টেকনোলজি, যা অন্য যে কোন মোবাইল ফোনকে চার্জ দিতে সক্ষম অর্থাৎ এটি পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে।

ফোনটিতে আরও থাকছে ১৬ মেগা পিক্সেলের পিক্সেল-মাস্টার টেকনোলজির ক্যামেরা। সাথে ব্যবহার করা হয়েছে লেজার অটো ফোকাস সেন্সর, যা মাত্র ০.০৩ সেকেন্ডে ফোকাস করতে সাহায্য করে। থাকছে ই-আই-এস বা ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবলাইজেশান, যা ঝাকুনিবিহীন ভিডিও ক্যামেরাবন্দী করতে সক্ষম। সেলফি তোলার জন্য সামনে থাকছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা। নতুন এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন অক্টা-কোর প্রসেসর। সাথে থাকছে ৩ গিগাবাইট র‌্যাম ও ৩২ গিগাবাইট বিল্ট-ইন ম্যামোরি। চাইলেই ১২৮ গিগাবাইট পর্যন্ত জায়গা বাড়িয়ে নেয়া সম্ভব ফোনটিতে।

জেনফোনের আরেকটি অন্যতম আকর্ষণ “জেন ইউআই”। এর মাধ্যমে ব্যবহারকারী খুব সহজেই ফোনের লঞ্চার, থিম কিংবা আইকন পছন্দ মত পরিবর্তন করতে পারবে। এতে আরও আছে জেন মোশন, জেসচারসহ আরও অনেক ফিচার। মোবাইল-ম্যানেজারের ৫টি ভিন্ন মুড ব্যবহার করে ব্যাটারি ব্যাকআপ আর ফোনের গতি বাড়ানো সম্ভব। যা এই এন্ড্রেয়েড ফোনটিতে এনেছে বিশেষ নতুনত্ব।

চলতি সপ্তাহ থেকেই বাজারে মিলবে আসুসের নতুন এই তিনটি জেনফোন- জেনফোন ৩ ম্যাক্স ৫.৫” এবং জেনফোন গো সিরিজের দুটি ভিন্ন মডেল। জেনফোন ৩ ম্যাক্স এর দাম রাখা হয়েছে ১৯,৯৯০ টাকা। এছাড়াও ২ গিগাবাইট র‌্যাম আর কোয়াড কোর প্রসেসর নিয়ে ৫ ইঞ্চির জেনফোন গো “জেডবি ৫০০ কেএল” পাওয়া যাবে ১০,৯৯০ টাকায়। আর ১ গিগাবাইট র‌্যাম সহ ৫ ইঞ্চির জেনফোন গো “জেডবি ৫০০ কেজি” পাওয়া যাবে মাত্র ৭,৬৯০ টাকায়। জেনফোন সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে আসুস এর ওয়েবসাইট আর ফেসবুক পেইজ থেকে।