বাংলাদেশ আর্থ-সামাজিক সূচকে অভূতপূর্ব উন্নয়ন করেছে : স্পিকার

SHARE

২৪আওয়ার রিপোর্ট  :  জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের সঠিক ও সময়োপযোগী নেতৃত্বের কারণে ৭-৮ বছরে বাংলাদেশ আর্থ-সামাজিক সূচকে অভূতপূর্ব উন্নয়ন করেছে। আজ মঙ্গলবার স্পিকারের সাথে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলার সাক্ষাতকালে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকালে তারা দু’দেশের দ্বি-পাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এবারের আইপিইউ এসেম্বলির সকল ইভেন্ট বিশ্ববাসীর কাছে ডিজিটাল পদ্ধতিতে উপস্থাপন করা হয়েছে উল্লেখ করে স্পিকার বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। আইপিইউ এসেম্বলির ডিজিটাল উপস্থাপনা প্রতিনিধিদের চমৎকৃত করেছে এবং এক্ষেত্রে আমাদের সক্ষমতা প্রমাণ করতে পেরেছি।

১৩৬তম আইপিইউ সফলভাবে আয়োজনের জন্য স্পিকারকে ধন্যবাদ জানিয়ে ভারতের হাইকমিশনার বলেন, বাংলাদেশের জন্য এ ধরনের একটি সফল আয়োজন খুবই প্রশংসনীয়।

তিনি আরো বলেন, ভারতের স্পিকার, সংসদ সদস্যসহ প্রতিনিধিরা বাংলাদেশে ১৩৬তম আইপিইউ’র সার্বিক সহযোগিতা ও আতিথেয়তার প্রশংসা করেছেন এবং এদেশে তাদের অবস্থানকালীন অভিজ্ঞতা ছিল খুবই চমৎকার।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ আগামী নভেম্বরে ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, আইপিইউ এসেম্বলির অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশ আরও সফলভাবে সিপিএ সম্মেলন আয়োজন করবে।

স্পিকার আশা প্রকাশ করে বলেন, আইপিইউ এসেম্বলির ন্যায় সিপিএ সম্মেলনেও ভারত থেকে একটি বড় প্রতিনিধি দল অংশগ্রহণ করবেন।

এতে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান পারস্পরিক বন্ধুত্ব ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে বলে শ্রীংলা আশাবাদ ব্যক্ত করেন।