জঙ্গি রপিনরে ফাঁসি মধ্যরাতে

SHARE

সলিটে কন্দ্রেীয় কারাগারে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি দলেওয়ার হোসনে রপিনরে ফাঁসি হবে আজ বুধবার মধ্যরাত।ে

ফাঁসি র্কাযকররে প্রস্তুতি রয়ছেে কারা র্কতৃপক্ষরে। জোরদার করা হয়ছেে কারাগাররে নরিাপত্তা। প্রস্তুত রাখা হয়ছেে জল্লাদ ও ফাঁসরি মঞ্চ। এখন শুধু সময়রে অপক্ষো।

সলিটে কন্দ্রেীয় কারাগাররে সনিয়ির জলে সুপার মো. ছগরি ময়িা যুগান্তরকে বষিয়টি নশ্চিতি করছেনে।

তনিি জানান, ফাঁসি র্কাযকরে চারজন জল্লাদসহ ১০ জনকে প্রস্তুত রাখা হয়ছে।ে জঙ্গি রপিনরে পরবিারকওে বষিয়টি জানানো হয়ছে।ে রপিনরে প্রাণভক্ষিার আবদেন নাকচ হওয়ার চঠিি মঙ্গলবার হাতে পাওয়ার পর ফাঁসি র্কাযকররে সব প্রস্তুতি শুরু হয়। এখন শুধু অপক্ষো কতৃপক্ষরে নর্দিশেনার।

বুধবার কতৃপক্ষরে নর্দিশে আসার পর এখন ফাঁসরি চূড়ান্ত প্রস্তুতওি সম্পন্ন করা হয়ছে।ে ফাঁসরি রায় র্কাযকররে আগে নয়িম অনুযায়ী পরবিাররে সদস্যরা আরকেবার দখো করার সুযোগ পাবনে।

কারাসূত্র জানায়,সলিটে কন্দ্রেীয় কারাগাররে কনডমে সলেে রাখা হয়ছেে জঙ্গি রপিনক।ে ফাঁসি র্কাযকররে র্পূব প্রস্তুতরি অংশ হসিাবে নরিাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়ছে।ে

এদকি,েগত মঙ্গলবার রপিনরে সঙ্গে তার পরবিাররে লোকজন দখো করছেনে। সাক্ষাতরে সময় রপিনরে মা সমরিুন্নছো মলি,িবাবা আবু ইউসুফ,ভাই শামসুল মোহাম্মদ শপিন ও ভাবি সাময়িা র্উমি উপস্থতি ছলিনে। এসময় তারা প্রায় আধা ঘণ্টা রপিনরে সঙ্গে কথা বলনে। যাওয়ার সময় কারা র্কতৃপক্ষরে কাছে আবদার রখেে যান ফাঁসরি আগে যনে তাদরে ফরে সাক্ষাতরে সুযোগ দয়ো হয়।

উল্লখ্যে, সলিটেে শাহজালাল(রহ.) এর মাজাররে প্রধান ফটকে ২০০৪ সালরে ২১ মে তৎকালনি ব্রটিশি হাইকমশিনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রনেডে হামলা হয়। হামলায় তনিজন নহিত ও আহত হন ৭০ জন। এ ঘটনার মামলায় ২০০৮ সালরে ২৩ ডসিম্বের মুফতি হান্নান,শরীফ শাহদেুল ওরফে বপিুল,দলেওয়ার ওরফে রপিনকে মৃত্যুদণ্ড এবং মহবিুল্লাহ ওরফে মফজিুর রহমান ও আবু জান্দালকে যাবজ্জীবন দণ্ড দনে সলিটেরে দ্রুত বচিার আদালত।

রায়রে বরিুদ্ধে মৃত্যুদণ্ডপ্রাপ্তরা আপলি করলওে র্পূবরে রায় বহাল রাখনে হাইর্কোট। পরে আসামদিরে আপলি গত ৭ ডসিম্বের খারজি হওয়ার পর ১৭ জানুয়ারি র্পূণাঙ্গ রায় প্রকাশতি হয়।

পরে ২৩ ফব্রেুয়ারি আসামরিা রভিউি আবদেন করলে ১৯ র্মাচ তা খারজি হয়। গত ২১ র্মাচ রভিউি খারজিরে র্পূণাঙ্গ রায় প্রকাশতি হয়। পরদনি মুফতি হান্নান, শরীফ শাহদেুল আলম ওরফে বপিুল এবং দলেওয়ার ওরফে রপিনরে রভিউি আবদেন খারজিরে র্পূণাঙ্গ রায়রে কপি সলিটে কন্দ্রেীয় কারাগারে এসে পৌঁছায়।

গত ২৭ র্মাচ জঙ্গি রপিন রাষ্ট্রপতরি কাছে প্রাণভক্ষিার আবদেন করনে। এ আবদেনও নাকচ হয়।

এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও শরীফ শাহদেুল আলম কাশমিপুর কারাগারে বন্দি রয়ছেনে।