উত্তরায় পাহারাদার হত্যা ও নারী অপহরণকারী গ্রেফতার

SHARE

রাজধানীর উত্তরা (পূর্ব) থানার ৪ নম্বর সেক্টরে বাড়ির পাহারাদার লিয়াকত হোসেন লিটনকে (৩৮) গুলি করে হত্যা ও নারী অপহরণের ঘটনায় ‘সরাসরি জড়িত’ প্রধান অভিযুক্ত আসামিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার নাম মো. সোহেল রানা (২৯)। তাকে গত মঙ্গলবার দিবাগত রাত নয়টায় রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।
image_97704_0
বুধবার দুপুরে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে সাংবাদিকদের জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল জানিয়েছেন, তাদের দলনেতা ছিল  শফিক ওরফে আপন। তাদের সঙ্গে রনি, শিমুল ও আলামিন ঢাকা শহরের বিভিন্ন এলাকায় সাদা রংয়ের এফ প্রিমিও গাড়িতে ছিনতাই করে।

গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন ডিবি’র অতিরিক্ত উপ-কমিশনার মোঃ আব্দুল আহাদ ও সিনিয়র সহকারী কমিশনার এসএম নাজমুল হক।

এ পুলিশ কর্মকর্তারা জানান, জিজ্ঞাসাবাদে সোহেল জানিয়েছে গত ৩ জুলাই রাত প্রায় সাড়ে নয়টায় তার সহযোগী রনি তাকে মোবাইলে ফোন করে কুড়িল বিশ্বরোড ফ্লাইওভারের গোড়ায় যেতে বলে। সেখানে গিয়ে তিনি প্রাইভেটকারে শফিক ওরফে আপন, রনি, শিমুল ও আলামিনকে পায়। তারপর তারা একসঙ্গে এফ প্রিমিও প্রাইভেটকারযোগে প্রথমে গুলশান এলাকায় ছিনতাইয়ের উদ্দেশ্যে যায় এবং সেখানে একটি মেয়েকে গাড়িতে তুলে। ওই মেয়ে নিজেকে সাংবাদিক পরিচয় দিলে গাড়ি থেকে নামিয়ে দেয়।

এরপর ছিনতাইকারী দল উত্তরা এলাকায় যায়। তারা উত্তরা পূর্ব থানাধীন ৪ নম্বর সেক্টর এলাকায় একটি সুন্দরী মেয়ে দেখে গাড়ি থামায়। তারা জোরপূর্বক ওই মেয়েকে গাড়িতে তোলার চেষ্টাকালে আশপাশের কিছু লোক এগিয়ে আসে। তখন শফিক গুলি চালায়। অন্য একজন প্রতিরোধকারীকে চাঁপাতি দিয়ে আঘাত করে মেয়েটিকে নিয়ে গাজীপুরের কালিগঞ্জের দিকে নিয়ে যায়।

তাদের দলনেতা আপন গাড়ির মধ্যেই মেয়েটিকে শারীরিক নির্যাতন করে এবং অন্যরা পাহাড়া দেয় বলে জানায়। পরের দিন ভোরে তারা মেয়েটিকে উত্তরা এলাকায় নামিয়ে দিয়ে যায়।

অপহরণের সময় আপনের গুলিতে উত্তরা ৪নং সেক্টরের ৩ নম্বর সড়কের ৬ নম্বর বাড়ির পাহারাদার মো. লিয়াকত হোসেন লিটন নিহত হয়।

সোহেল আরো জানায় তাদের দলনেতা আপন ১৭ জুলাই দিবাগত রাতে ছিনতাইয়ের প্রস্তুতিকালে হাতিরঝিল এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আহত হয়ে হাসপাতালে মারা যায়। সোহেলসহ অন্য সহযোগীরা পালিয়ে যায়।

ডিবি পুলিশ হাতিরঝিল ঘটনাস্থল থেকে একটি পিস্তল দুটি তাজা গুলি, তিনটি গুলির খোসা ও তিনটি মোবাইল  এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি সাদা রং এর প্রিমিও প্রাইভেট কার উদ্ধার করে।