ঢাকার গুলশানে নিহতদের স্মরনে ইতালির মিলানে শোক র‌্যালি

SHARE

italy-2
তুহিন মাহমুদ
গত ১০ জুলাই রবিবার ইতালির বানিজ্যিক শহর মিলানে অনুষ্ঠিত হলো র‍্যালি ও শোক সমাবেশ।
মিলানের পর্তা ভেনিছিয়া থেকে শুরু করে প্রধান সড়ক প্রদক্ষিণ করে সানবাবিলা এসে পৌঁছেন।
ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলায় নিহত নয় জন ইতালিয়ান নাগরিক সহ বাংলাদেশি এবং অন্যান্য দেশের নাগরিক নিহত হওয়ায় শোকাহত পরিবারের প্রতি গভীর শোক এবং সমবেদনা জানাতে র‍্যালিতে অংশ গ্রহন করেন শত শত প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ সহ সর্বস্তরের অভিবাসী এবং অন্যান্যা দেশের নাগরিক ও কুটনৈতিকবৃন্দরা।italy=1বাংলাদেশের প্রায় ১৬০ মিলিয়ন লোকের বসবাস! শান্তি প্রিয় নীরিহ জাতি হিসেবে সুপরিচিত ইউরোপের দেশ গুলোতে! শ্রম বাজার এবং পোষাক শিল্পে বাংলাদেশের সুনাম রয়েছে ইউরোপ সহ বিশ্বের শিল্প উন্নয়ন দেশ গুলোতে! সম্প্রতি ঢাকায় জঙ্গি হামলায় ইতালিয়ান নয় জন নাগরিক নিহত হওয়ায় শঙ্কিত ও মর্মাহত বাংলাদেশের জনগণ! ইতালিতে প্রায় দু’ লক্ষ্য বাংলাদেশীদের বসবাস! পরিবার পরিজন নিয়ে খুব সুখেই কাটছিল প্রবাসীদের জীবন! ঢাকার এই জঙ্গি হামলায় সকলের মধ্যে অশান্তির ছোঁয়ায় বিষিয়ে উঠছে জনজীবন!অপরাধী করে দিল এই সন্ত্রাসীরা।
তাই এই ঘটনায় বাংলাদেশীরা লজ্জিত, শোকাহত ও মর্মাহত! তীব্র ঘৃনা ও প্রতিবাদ জানায় সমাবেশে আসা প্রবাসী বাংলাদেশীরা।
বাংলাদেশের জনগণ ইতালিয়ান দের সাথে আছে এবং থাকবে! বাংলাদেশে যাতে সন্ত্রাসী হামলা না ঘটে সেদিকে সরকারের প্রতি কঠিন হস্তক্ষেপ কামনা করেন প্রবাসীরা।
শোক সমাবেশ র‍্যালিতে গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করে নিহতদের প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করেন আমেরিকার কনসাল জেনারেল( মিলান, ইতালি) আন্না কাভুচ্ছা! টি.রেকার কাউন্সিলর দিয়ানা দে মারকি! কনসাল জেনারেল রেজিনা আহমেদ( বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলান)’ ভাইস কনসাল নাফিজা মনসুর,কনসাল রফিকুল করিম সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা বৃন্দ।
এছাড়া প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন স্থানীয় নেতৃবৃন্দ নিহত দের প্রতিকৃতিতে পুষ্প অর্পন করেন!itaদেলোয়ার হোসেন মোল্লা,আকরাম হোসেন মোল্লা,নাজমুল কবির জামান,আ: মান্নান মালিথা,আরফান শিকদার, খান রিপন,আলি আহমেদ,মোহাম্মাদ হানিফ শিপন, জামিল আহমেদ, সরোয়ার হোসেন,ফিরোজ গাজী,কবিরুল আলম, হাজী শাহআলম, তোফায়েল আহমেদ তপু! মামুন হাওলাদার, সিরাজ ভাই গাল্লারাত,আ: খালেক রিন্টু,সাইদুর রহমান,মানুন খান,শফি আহমেদ,লুৎফর রহমান সহ আরো অনেকে।
এছাড়া মিলান বাংলা প্রেসক্লাবের তুহিন মাহামুদ,রিয়াজুল ইসলাম কাওছার,নাজমুল আহসান শামিম,জালাল হাওলাদার এবং আহসান হাবিব শিমুল নিহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে প্রতিকৃতিতে পুষ্প অর্পন করেনন।13626561_1047668785270560_9000150879090701203_nসমাবেশে উপস্থিত ছিলেন অন্যান্য সংবাদ কর্মীর মধ্যে নাজমুল হোসেন,আলামিন, ফেরদৌসি আক্তার পলি,কমরেড, আব্দুল বাসেত দোলই সহ আরও অনেকে।
বাংলাদেশের এই জঙ্গি হামলার প্রতিবাদে সবাই কে রুখে দাড়ানোরআহ্বান জানান কমিউনিটির নেতৃবৃন্দরা।