সোমালিয়ায় বিমানে বোমা বিস্ফোরণে নিহত ১

SHARE

5281সোমালিয়ায় উড্ডয়নের কিছুক্ষণ পরেই যাত্রীবাহী একটি বিমানে বোমা বিস্ফোরণে অন্তত একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুই যাত্রী। মঙ্গলবার দেশটির মোগাদিসু বিমানবন্দর থেকে জিবুতির উদ্দেশ্যে উড্ডয়নের পরপরই ওই বিস্ফোরণ ঘটে।

আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, মোগাদিসু বিমানবন্দর থেকে উড্ডয়নের ১৫ মিনিট পর এয়ারবাস-৩২১ যাত্রীবাহী বিমানটিতে বিস্ফোরণ ঘটেছে। এতে ওই বিমানটির গায়ে এক মিটার আকারের গর্ত তৈরি হয়েছে। এ ঘটনায় একজন আরোহী নিহত হয়েছে। এছাড়া বিমানের ৬০ আরোহীর দুজন সামান্য আহত হয়েছে।

দেশটির পরিবহন এবং বিমান মন্ত্রী আলী আহমেদ জামা সংবাদ সম্মেলনে জানান, দেশীয় এবং আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত তদন্ত কর্মকর্তারা দাল্লো এয়ারলাইনসের ওই বিমানটিতে যান্ত্রিক ত্রুটির কারণে বিস্ফোরণ ঘটেনি বলে নিশ্চিত হয়েছেন। তিনি বলেন, বিমানটি ধ্বংস এবং সব আরোহীকে হত্যার উদ্দেশ্যেই সন্ত্রাসীরা বোমা পুঁতে রেখেছিল। নিরাপত্তাবাহিনীর সদস্যরা বিমানে বোমা বিস্ফোরণে জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে আটক করেছে।

সার্বিয়ান পত্রিকা ডেইলি ব্লিসকে বিমানটির ৬৪ বছর বয়সী পাইলট ভ্লাদিমির ভোদোপিভেস বলেন, তিনি বোমা বিস্ফোরণের শিকার হয়েছেন বলে তার এক বন্ধুকে জানান।