আবারো চেলসির বিপক্ষে আর্সেনালের হার

SHARE

3086ইংলিশ প্রিমিয়ার লিগে আবারো চেলসির বিপক্ষে হেরে গেল আর্সেনাল। লিগের প্রথম পর্বে চেলসির মাঠে হারের পর এবার নিজেদের মাঠেও হারল আর্সেন ভেঙ্গারের দল। রোববার ঘরের মাঠে ১-০ গোলে হারের স্বাদ পায় গানার্সরা। ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠা হলোনা আর্সেন ওয়েঙ্গারের দলের।

আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে রোববার আতিথ্য নেয় চেলসি। ম্যাচের শুরু থেকেই দারুণ লড়াই চলতে থাকে উভয় দলের। কিন্তু ম্যাচের ১৮ মিনিটে আর্সেনালের জার্মান ডিফেন্ডার পের মার্টেসাকার প্রতিপক্ষের ডিয়েগো কস্তাকে বিতর্কিতভাবে পিছন থেকে বাধা দেওয়ায় রেফরির লাল কার্ড দেখেন। এতে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা।

রক্ষণভাগের শক্তি অটুট রাখতে বাধ্য হয়েই ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদকে উঠিয়ে নিয়ে ব্রাজিলের সেন্টার ডিফেন্ডার গাব্রিয়েল পলিস্তাকে নামান কোচ আর্সেন ওয়েঙ্গার। তবে আর্সেন ওয়েঙ্গারের এই কৌশলে অবশ্য লাভ হয়নি। ম্যাচের ২৩ মিনিটে স্টেডিয়ামের দর্শকদের স্তব্ধ করে গোল করেন ওই কস্তাই। বাঁ দিক থেকে ব্রানিস্লাভ ইভানোভিচের ক্রস থেকে বল জালে পাঠিয়ে দেন স্পেনের এই ফরোয়ার্ড। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

chelseaবিরতির পর ৫৬ মিনিটে চিলির স্ট্রাইকার আলেক্সিস সানচেস বদলি হিসেবে নামার পর আর্সেনালের আক্রমণে গতি আসে। কিন্তু গোলমুখে কাজের কাজ করতে পারছিল না ফরোয়ার্ডরা। ম্যাচের ৬৩ মিনিটে চেলসির ডি-বক্সে জটলার মধ্যে আর্সেনালের তিনজন খেলোয়াড় বলে শট নেওয়ার সুযোগ পান। কিন্তু গোল করতে পারেনি কেউই।

এরপর বেশ কয়েকটি গোলের ভালো সুযোগ পেয়েও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পাওয়া হয়নি আর্সেনালের। ফলে ১-০ তে ম্যাচ জিতে নেয় চেলসি। আর্সেনাল জিততে না পারায় পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল এ মৌসুমের চমক জাগানো দল লেস্টার সিটি। শনিবার স্টোক সিটিকে ৩-০ গোলে হারানো দলটির ২৩ ম্যাচে পয়েন্ট ৪৭। আর ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানেই থাকল আর্সেনাল।