সিনিয়রদের সংশ্লিষ্টতা পেলে ব্যবস্থা

SHARE

1839সম্প্রতি ব্যাংকার এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তার ওপর পুলিশি নির্যাতনের ঘটনায় ঊর্ধ্বতন কোনো কর্মকর্তার সংশ্লিষ্টতা কিংবা গাফলতি পেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন মহানগর গোয়েন্দা প্রধান ও ডিএমপির মুখপাত্র মনিরুল ইসলাম।

তিনি বলেন, কমিটি সকল দিক বিচার-বিবেচনা করে তদন্ত করছে। অভিযুক্তরা ছাড়াও যদি সিনিয়র কোনো কর্মকর্তার নাম আসে তবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক নির্যাতনের ঘটনার পর পুলিশের কাউন্সেলিং শুরু করা হয়েছে বলেও জানান মনিরুল ইসলাম।

নির্যাতন দুটির ঘটনায় পুলিশ হেডকোয়ার্টার্স এবং ডিএমপি আলাদা দুটি তদন্ত কমিটি করেছে। পুলিশের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করছে খোদ পুলিশ।

তদন্ত স্বচ্ছ হবে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, ‘পুলিশ অনেক আলোচিত মামলার তদন্ত করেছে। পুলিশের তদন্তে এ পর্যন্ত অনেকের শাস্তি হয়েছে। পুলিশের বিরুদ্ধে চার্জশিটও দিয়েছে পুলিশ। পুলিশের উপর আস্থা রাখুন।’

নাগরিকের উপর পুলিশের নির্যাতন ব্যক্তিগত, এর দায় পুরো বাহিনীকে দেয়া যাবে না বলে আবারো স্পষ্ট করেছেন ডিএমপির এই মুখপাত্র।

উলফা নেতা দাঊদ মার্চেন্টকে ভারতে ফিরিয়ে দেয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, ‘এ বিষয়ক কোনো তথ্য আমার জানা নেই।’