২৫ সেপ্টেম্বর থেকে ঢাকায় ই-কমার্স মেলা

SHARE

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে তিন দিনের ই-কমার্স মেলা। কমপিউটার জগৎ-এর আয়োজনে দ্বিতীয়বারের মতো অনলাইন কারবারিদের এই অফলাইন মেলা অনুষ্ঠিত হবে বেগম সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগার চত্বরে।image_94165_0

মেলায় দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য এবং সেবাগুলো দর্শনার্থীদের কাছে তুলে ধরবে। প্রদর্শনী ছাড়াও মেলায় থাকছে সেমিনার, কর্মশালা, অ্যাওয়ার্ড নাইট, ই-ডাইরেক্টরি প্রকাশ এবং গেমিং প্রতিযোগিতাসহ নানা আকর্ষণ।

মেলা উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা।

সংবাদ সম্মেলনে মেলার আহ্বায়ক আবদুল ওয়াহেদ জানান, বাংলাদেশে তিন কোটির বেশি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। এসব ইন্টারনেট ব্যবহারকারীর বেশির ভাগই তরুণ। আর তারা বেশির ভাগই ই-কমার্স সম্পর্কে আগ্রহী তরুণ। অনেক উদ্যোক্তা নিজেদের ই-কমার্স কোম্পানি প্রতিষ্ঠা করে সফল হয়েছেন। এই বাস্তবতায় মেলার সফলতা নিয়ে আশাবাদও ব্যক্ত করেন তিনি।

কমপিউটার জগত্-এর সহকারী সম্পাদক মোহাম্মদ আবদুল হক বলেন, ‘দেশে ই-কমার্সের ভবিষ্যত্ সম্ভাবনাময়। এ ক্ষেত্রটিকে এগিয়ে নিতে এবং সাধারণ মানুষকে ই-কমার্স সম্পর্কে উৎসাহী করতে ই-কমার্স মেলার আয়োজন করা হচ্ছে।

সোয়ানসফট লিমিটেডের মার্কেটিং অ্যা- সেলস ডিরেক্টও মো. সিদ্দিকুর রহমান জানান, তার প্রতিষ্ঠান ২০১২ সাল থেকে অনলাইনে বাসের টিকিট বিক্রি করে আসছেন এবং বর্তমানে ২০টি পরিবহন সংস্থার টিকিট তারা বিক্রি করছেন। এবারের ঈদে তারা প্রায় ২০ হাজার বাস টিকেট বিক্রি করেছেন। ভবিষ্যতে এই টিকেট বিক্রি আরো বাড়বে বলে আশা করেন তিনি।