হাসান আলীর বিরুদ্ধে ২৪ আগস্ট অভিযোগ দাখিলের নির্দেশ

SHARE

মানবতাবিরোধী অপরাধের মামলায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার রাজাকার কমান্ডার পলাতক ছৈয়দ মো. হাসান আলীর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিলের সময় পিছিয়ে ২৪ আগস্ট ধার্য করেছেন ট্রাইব্যুনাল।image_93069_0

প্রসিকিউশনের এক সময় আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ আদেশ দেন।

প্রসিকিউশনের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ তৃতীয়বারের মতো হাসান আলীর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিলের সময় পিছিয়েছে আদালত।

আজ এ মামলায় আনু্ষ্ঠানিক অভিযোগ দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু প্রসিকিউটর আবুল কালাম ট্রাইব্যুনালের কাছে আনুষ্ঠানিক অভিযোগ প্রস্তুতির জন্য সময় আবেদন করেন। পরে ট্রইব্যুনাল এ দিন ধার্য করেন।

এর আগে গত ২৯ জুন ধানমণ্ডিতে স্থাপিত তদন্ত সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তদন্ত সংস্থা হাসান আলীর বিরুদ্ধে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ করেন। পরে তা প্রসিকিউশনে দাখিল করা হয়।

হাসান আলীর বিরুদ্ধে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগ, লুট, আটক ও নির্যাতনের মতো ৬টি অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে ২৪ জনকে হত্যা, ১২ জনকে অপহরণ ও আটক এবং ১২৫টি ঘরে লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ রয়েছে।

তার বিরুদ্ধে গত ৩ এপ্রিল ট্রাইব্যুনাল গ্রেফতারি পরোয়ানা জারি করলেও এখন পর্যন্ত তাকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।