মালি শান্তিরক্ষা মিশনে বিএএফ কন্টিনজেন্ট প্রতিস্থাপন হবে

SHARE

1144বাংলাদেশ বিমান বাহিনী রিপাবলিক অব মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বিএএফ কন্টিনজেন্ট প্রতিস্থাপন শুরু করতে যাচ্ছে। প্রতিস্থাপন কর্মসূচির অংশ হিসেবে বিমান বাহিনীর ১২৩ জন সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে আগামী ২৭ ডিসেম্বর মালির উদ্দেশে ঢাকা ত্যাগ কররেন। কন্টিনজেন্ট কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করবেন এয়ার কমডোর শফিকুল আলম।

বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি আজ বৃহস্পতিবার তেজগাঁওস্থ পুরাতন বিমান বন্দর ভবনে বিমান বাহিনীর ওভারসীজ অপারেশন ডেপ্লয়মেন্ট সেলে মালিগামী ব্যানএয়ার সদস্যদের উদ্দেশে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও  আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে  বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান।

পরিশেষে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। পরে, তিনি মালিগামী বিএএফ কন্টিনজেন্ট সদস্যদের সঙ্গে এক ফটোসেশনে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, ঢাকাস্থ এয়ার অফিসার এবং বিমান সদর ও বিএএফ ঘাঁটি বাশার ও বিএএফ ঘাঁটি বঙ্গবন্ধুর ঊর্ধ্বতন কর্মকর্তারা।