ব্রাজিল কোচের দৌড়ে এগিয়ে দুঙ্গা

SHARE

লুইস ফিলিপ স্কোলারির পরে ব্রাজিলের কোচের হটসিটে কে ? এই প্রশ্ন এখন গোটা ফুটবল দুনিয়ায় ৷ ব্রাজিলের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এখনও সরকারিভাবে কারও নাম  জানানো হয়নি ৷ তবে  বিশ্বকাপে ব্রাজিলের লজ্জাজনক পারফরম্যান্সের পর  ফের নতুন করে ঘুরে ফিরে আসছে কোর্লোস দুঙ্গার নাম । প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়কই ব্রাজিলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ৷image_91251_0

কোচ হিসেবে আগে  খুব একটা ব্যর্থ ছিলেন না  দুঙ্গা। ২০০৬ সালে কোচের দায়িত্ব নেওয়ার পর ব্রাজিলকে  কোপা আমেরিকা ও কনফেডারেশন কাপ জিতিয়েছিলেন ৷ কিন্তু ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে জাতীয় দলের বিদায়ের পরেই সরে দাঁড়াতে হয়েছিল ১৯৯৪-র  বিশ্বকাপজয়ী অধিনায়ককে। দুঙ্গার পরিকল্পনা নিয়েও সেসময় উঠেছিল প্রশ্ন। তবে এবারের বিশ্বকাপে ব্রাজিলের লজ্জাজনক পারফরম্যান্সের পর ফের নতুন করে দুঙ্গার নাম উঠে এসেছে ।

বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হার, তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে নেদারল্যান্ডসের  বিপক্ষে ৩-০  গোলে হার সব ওলট-পালট করে দিয়েছে ব্রাজিলীয় ফুটবলকে। এখন নতুন করে গুছিয়ে নেওয়ার পালা ব্রাজিলের ফেডারেশনের কর্তাদের৷ তাই জাতীয় দলের  নতুন টিডি নির্বাচিত হয়েছেন গিলমার ৷ সূত্র মারফৎ জানা গিয়েছে তিনিও চাইছেন দুঙ্গা কোচ হন ৷  আগামী মঙ্গলবারই জাতীয় দলের নতুন কোচের নাম ঘোষণা করার কথা রয়েছে। সেখানেই জানা যাবে দুঙ্গা কোচ হচ্ছেন কি না ৷– ওয়েবসাইট।