কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ ১৪১

SHARE

441বোলারদের আঁটসাঁট বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে অল্প রানে আঁটকে রাখতে পেরেছে ঢাকা ডায়নামাইটস। আসহার জাইদির দুর্দান্ত ব্যাটিং শেষ পর্যন্ত লড়াই করার পুঁজি পায় কুমিল্লা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান করতে সক্ষম মাশরাফি বিন মর্তুজার দল।

এদিন ভিক্টোরিয়ান্সকে চরমভাবে হতাশ করেছেন ইংল্যান্ড সিরিজ শেষে দুবাই থেকে উড়ে আশা পাকিস্তানি শোয়েব মালিক এবং আহমেদ শেহজাদ। দলের হয়ে এই দুই ব্যাটসম্যানের মোট সংযোজন ১৭ রান। তবে এই দুই পাকিস্তানি নিজের দলকে হতাশ করলেও ধারাবাহিক পারফরমেন্স করে ৪৫ রান করেছেন আরেক পাকিস্তানি আসহার জাইদি।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ম্যাচের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। দলীয় ১৮ রানে দিনের প্রথম শিকার হয়ে ফিরে যান পাকিস্তানি আহমেদ শেহজাদ। এরপর বেশিক্ষণ থাকতে পারেননি ইমরুল, মালিক এবং মাশরাফিও।

একপ্রান্তে দায়িত্বশীল ব্যাটিং করে দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন লিটন দাস। ৩৪ বলে ২টি চারের সাহায্যে এই রান করে দলীয় ৭০ রানে ফিরে যান এই ওপেনার। এরপর অভিজ্ঞ অলক কাপালিও দলকে হতাশ করে ফিরে যান দলীয় ৮৮ রানে।
প্রথম সারির ছয় ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ার পর শুভাগত হোমকে সঙ্গে নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে খেলায় ফিরিয়ে আনেন আসহার জাইদি। ৪৫ রানের জুটি গড়ে দলকে লড়াকু সংগ্রহের পথে নিয়ে যান এই দুই ব্যাটসম্যান। ১১ বলে ৩টি চারের সাহায্যে ২১ রান করেন শুভাগত।

সর্বোচ্চ ৪৫ রান করেন আসহার জাইদি। ২৯ বলে ২টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। ঢাকা ডায়নামাইটসের পক্ষে ২৬ রানে ২টি করে উইকেট নিয়ে সেরা বোলার ইয়াসির শাহ ও ফরহাদ রেজা। এছাড়া নাসির, মুস্তাফিজ এবং মোশাররফ রুবেল নেন ১টি করে উইকেট।