পাটের ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করছে সরকার

SHARE

140বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, এক সময় বাংলাদেশের পাট দিয়ে সারাবিশ্ব চিনতো। কিছু ষড়যন্ত্রকারীর চক্রান্তের কারণে আমরা সেই পাটের অতীত ঐতিহ্য হারিয়ে ফেলেছি। বর্তমান সরকার সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত `পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০` এর বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পাটের বাধ্যতামূলক ব্যবহার আইন কার্যকরের বিষয়ে সিদ্ধান্তের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী আরো বলেন, পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করলে খাদ্য বিভাগের কর্মকর্তারা মিল মালিকদের লাইসেন্স বাতিল করে দিতে পারেন। এমনকি ব্যাংক কর্মকর্তারা ঋণ প্রদান বন্ধ করে দিলে সহজেই এ আইন বাস্তবায়ন করা সম্ভব। আর এ জন্য পরিবহন শ্রমিক সংগঠনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

বিভাগীয় কমিশনার মুহাম্মদ দিলোয়ার বখতের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, বিজেএমসির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হুমায়ুন খালেদ, পাট অধিদফতরের  মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইন প্রমুখ।