নূর হোসেনের বান্ধবী ফের দু’দিনের রিমান্ডে

SHARE

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনের বান্ধবী কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস নীলাকে একটি হত্যা মামলায় আবারো দুইদিনের রিমান্ডে নিয়েছে সিআইডি।NUR-NEELA

রোববার নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচ এম শফিকুল ইসলামের আদালতে চারদিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নীলা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪, ৫ ও ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর।

২০১৩ সালের ২৬ অক্টোবর সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকা থেকে জুয়েল নামের এক যুবকের মস্তকবিহীন দেহ এবং পরে মাথা উদ্ধার করা হয়। ওই হত্যা মামলায় গত ২৬ মে গ্রেপ্তারের পর তিন দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ। পরে মামলাটি আদালতের নির্দেশে সিআইডিতে পাঠানো হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান হাবিব জানান, নীলাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে চারদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। আদেশের প্রেক্ষিতে নীলাকে জেলা কারাগার থেকে রিমান্ডে নেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ জানান, বিকেলে জেলা কারাগার থেকে কাউন্সিলর নীলাকে রিমান্ডে নিয়েছে মামলার তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৬ অক্টোবর সিদ্ধিরগঞ্জের জালকুঁড়ি এলাকা থেকে জুয়েল নামের এক ব্যক্তির মস্তকবিহীন দেহ ও পরে মাথা উদ্ধার করা হয়। ঘটনার পরদিন ২৭ অক্টোবর সিদ্ধিরগঞ্জ থানার এসআই জিন্নাহ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় গ্রেপ্তার হওয়া চার যুবকের মধ্যে দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ২৯ এপ্রিল আদালতে কিলার মনা জুয়েল হত্যার পরিকল্পনাকারী হিসেবে কাউন্সিলর নীলার নাম বলে। মাদক ব্যবসার ৭০ লাখ টাকা লেনদেন নিয়ে বিরোধের কারণে ১ লাখ টাকার চুক্তিতে নীলার নির্দেশে জুয়েলকে খুন করে মনা, সোহাগ ও সোহেল। কিন্তু নীলা নূর হোসেনের ঘনিষ্ঠ হওয়ায় সে সময় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নজরুল ইসলামকে সিদ্ধিরগঞ্জ থানা থেকে কিশোরগঞ্জের ইটনা থানায় বদলি করে দেন সাবেক পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।