নিরক্ষর রাখি সাওয়ান্ত

SHARE

rakhi7বলিউড থেকে সদ্য অবসরের ঘোষণা দেয়া আলোচিত সমালোচিত নায়িকা ও হালের রাজনীতিবিদ রাখি সাওয়ান্ত দাবি করে বলেছেন, রাজনীতিকদের ঘুম ভাঙাতেই তিনি নির্বাচনে লড়ছেন। অথচ রাজনীতিকদের নীতির শিক্ষা দেবেন বলে বাগাড়ম্বর করলেও রাখি নিজেই নিরক্ষর বলে প্রমাণ পাওয়া গেছে!

সম্প্রতি রাজনৈতিক দল গঠন করে নির্বাচন কমিশনের কাছে যে মনোনয়নপত্র দাখিল করেছেন, তাতে নিজেকে ‘নিরক্ষর’ বলে উল্লেখ করেছেন রাখি স্বয়ং।
 
এদিকে সম্পদের ক্ষেত্রেও পিছিয়ে নেই রাখি অন্য কোটিপতি রাজনীতিকের চেয়ে। মনোনয়ন পত্রে তার মোট সম্পত্তির পরিমাণ দেখিয়েছেন মোট ১৪ কোটি ৬৯ লক্ষ টাকা। এরমধ্যে ৩ কোটি ৫৭ লক্ষ টাকার স্থাবর ও ১১ কোটি ১২ লক্ষ টাকার অস্থাবর সম্পত্তি আছে। নগদ  আছে ৯৬ হাজার ৪২৭ টাকা, ৩৯ লক্ষ ১৩ হাজার টাকা আছে ফিক্সড ডিপোজিটে। ২১ লক্ষ টাকা দামের একটি ফোর্ড এনডেভার গাড়ির মালিক তিনি। এছাড়া মুম্বাই শহরতলিতে ৫ কোটি টাকার বেশি দামে একটি ফ্ল্যাট কিনেছিলেন, যার বর্তমান বাজারদর ভারতীয় আর্থিক মূল্য অনুসারে ১১ কোটি টাকারও বেশি।
 
মুম্বই উত্তর কেন্দ্র থেকে রাষ্ট্রীয় আম পার্টির হয়ে লড়ছেন রাখি। তার বিরুদ্ধে ভোটযুদ্ধে রয়েছেন মুম্বাইয়ের রাজনীতির দুই হেভিওয়েট প্রার্থী। একজন কংগ্রেসের গুরুদাস কামাথ, অন্যজন শিবসেনার গজানন কীর্তিকার
 
নিজের গড়া রাষ্ট্রীয় আম পার্টির আইটেম গার্লের তকমা লেগে আছে তার গায়ে। কিন্তু রাখির বক্তব্য, দেশের নেতারা গভীর ঘুমে আচ্ছন্ন। তারা যাতে মানুষের সমস্যার দিকে নজর দেন, সেজন্য তাদের ঘুম ভাঙিয়ে জাগিয়ে তোলাই তার উদ্দেশ্য। কিন্তু কীভাবে তা তিনি করতে চান, সে ব্যাপারে রাখী কিছু জানাননি। তবে তার ওপর মানুষের গভীর আস্থা আছে বলে বিশ্বাস রাখির।
 
অন্যদিকে ভারতের অন্য রাজনীতিকদের মতো মামলার ক্ষেত্রেও পিছিয়ে নেই রাখি। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির প্রতারণা ও বিশ্বাসভঙ্গের ধারার আওতায় মামলা ঝুলছে বহু দিন হলো।