আসামি সীমান্তের জামিন স্থগিত

SHARE

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলায় কারাগারে আটক সালেহ রহমান সীমান্তের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।image_88772_0

মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী দুই সপ্তাহের জন্য এই স্থগিতাদেশ দেন।

গত ২৪ জুন হাইকোর্টের একটি অবকাশকালীন বেঞ্চ সীমান্তকে জামিন দিয়েছিলেন। ওই আদেশের বিরুদ্ধে আপিল হচ্ছে এমন খবর জানানোয় জামিন পেলেও তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়নি।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

নারায়ণগঞ্জ গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা রফিউর রাব্বির ছেলে তানভীর মোহাম্মদ ত্বকী গত বছরের ৬ মার্চ বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন। দুই দিন পর শীতলক্ষ্যার একটি খালে তার লাশ পাওয়া যায়। ওই রাতেই নারায়ণগঞ্জের সদর মডেল থানায় হত্যা মামলা করেন রাব্বি।

এরপর ওই বছরের ১৮ মার্চ শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান, যুবলীগের নেতা পারভেজ, জেলা ছাত্রলীগের সভাপতি রাজীব দাস, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সালেহ রহমান সীমান্ত ও রিফাতকে দায়ী করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারকে একটি অবগতিপত্র দেন ত্বকীর বাবা রাব্বি।

রাব্বির অভিযোগ, আজমীর ওসমানের অফিসে ত্বকীকে আটকে রেখে নির্যাতনের পর হত্যা করা হয়। এই ‘টর্চার সেলে’ ত্বকী ছাড়াও নারায়ণগঞ্জের বিভিন্ন ব্যবসায়ীকে ধরে নিয়ে নির্যাতনের মাধ্যমে মোটা অংকের টাকা চাঁদা আদায় করা হতো।

নারায়ণগঞ্জের ‘সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ’ গত মার্চ মাসে ওসমান পরিবারের পাঁচটি ‘নির্যাতন কেন্দ্রের’ একটি তালিকা জেলা পুলিশ সুপারের কাছে হস্তান্তর করে, যেখানে নাসিম ওসমানের ছেলে আজমেরির কার্যালয়ের কথাও বলা হয়।

গত বছরের ৭ আগস্ট ওই কার্যালয়ে অভিযান চালিয়ে একটি রক্তমাখা প্যান্টসহ বিভিন্ন জিনিস উদ্ধার করে র্যা ব।